Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

করোনায় আক্রান্ত হয়ে সাবেক প্রতিমন্ত্রী আনোয়ারুল কবিরের মৃত্যু


১০ মে ২০২০ ২০:১৮

ঢাকা: নভেল করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে মারা গেছেন বিএনপি নেতৃত্বাধীন চারদলীয় জোট সরকারের বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী মেজর জেনারেল (অব.) আনোয়ারুল কবির তালুকদার।

রোববার (১০ মে) দুপুরে রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থার তার মৃত্যু হয়। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৬ বছর বয়সে।

আনোয়ারুল কবিরের চাচাত ভাই ও জাতীয় ক্যানসার গবেষণা ইনস্টিটিউটের রোগতত্ত্ব বিভাগের প্রধান ডা. মো. হাবিবুল্লাহ তালুকদার রাসকিন সারাবাংলাকে এ তথ্য নিশ্চিত করেছেন।

ডা. রাসকিন বলেন, আজ (রোববার) দুপুর ২টা ২৫ মিনিটে আনোয়ারুল কবির মারা গেছেন। তিনি কোভিড-১৯-এ আক্রান্ত হয়ে সম্মিলিত সামরিক হাসপাতালের আইসিইউতে ভর্তি ছিলেন। প্রায় পাঁচ দিন তিনি সেখানে চিকিৎসাধীন ছিলেন।

ডা. রাসকিন আরও বলেন, রাজনীতি থেকে অবসর নেওয়ার পরে বাসাতেই পড়ালেখা করে সময় কাটাতেন আনোয়ারুল কবির। করোনা মহামারির মধ্যেও তিনি বাসাতেই ছিলেন। বাসা থেকে শুধু একজন বাইরে যেতেন বাজার করার জন্য। এর মধ্যে কিছুদিন আগে একবার সর্দি-জ্বরে আক্রান্ত হওয়ায় তিনি কোভিড-১৯ নমুনা পরীক্ষা করান। সেবার ফল নেগেটিভ আসে। দুই দিন পরে সর্দি-জ্বরের পাশাপাশি শ্বাসকষ্ট ও পাতলা পায়খানাও শুরু হয় তার। এবার নমুনা পরীক্ষায় তার শরীরে কোভিড-১৯ সংক্রমণ নিশ্চিত হওয়া যায়। এসময় তাকে হাসপাতালে ভর্তি করা হয়। সেখানেই মারা গেলেন তিনি।

বিএনপির সাবেক মহাসচিব ও সাবেক স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী ব্যারিস্টার আবদুস সালাম তালুকদারের ভাতিজা ছিলেন আনোয়ারুল কবির তালুকদার। ২০০১ সালে বিএনপির মনোনয়ন পেয়ে তিনি সংসদ সদস্য নির্বাচিত হন। বিএনপি নেতৃত্বাধীন জোট সরকারের প্রথম দিকে তিনি অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী ছিলেন। পরে তিনি বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী হিসেবেও দায়িত্ব পালন করেন।

বিজ্ঞাপন

পরে বিএনপি ছেড়ে লিবারেল ডেমোক্রেটিক পার্টিতে (এলডিপি) যোগ দেন আনোয়ারুল কবির। একসময় রাজনীতি থেকে নিষ্ক্রিয়ও হয়ে পড়েন তিনি।

আনোয়ারুল কবির করোনায় আক্রান্ত করোনায় মৃত্যু টপ নিউজ মেজর জেনারেল (অব.) আনোয়ারুল কবির তালুকদার সাবেক প্রতিমন্ত্রী

বিজ্ঞাপন
সর্বশেষ

গুলশানে দুইজনের গলাকাটা মরদেহ উদ্ধার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১২:৫৫

ঢাকার পথে প্রধান উপদেষ্টা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩৩

সম্পর্কিত খবর