Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সি-১৩০জে বিমান আনতে যুক্তরাজ্য গেলেন ১৫ ক্রু


১০ মে ২০২০ ২১:২৫

ঢাকা: যুক্তরাষ্ট্রের তৈরি অত্যাধুনিক সি-১৩০জে পরিবহন বিমান আনতে বিমান বাহিনীর ১৫ সদস্যের একটি দল যুক্তরাজ্যে গেছেন। বিমান বাহিনীর নিজস্ব ক্রুদের মাধ্যমে অত্যাধুনিক এই বিমানটি বাংলাদেশে আনা হবে।

বাংলাদেশ বিমান বাহিনী ওয়েলফেয়ার ট্রাস্টের ব্যবস্থাপনায় এয়ার ক্রুরা বাংলাদেশ বিমানের একটি চ্যাটার্ড ফ্লাইটে রোববার (১০ মে) বিকেলে যুক্তরাজ্যে রওনা হয়েছেন।

এই মিশনের নেতৃত্ব দিচ্ছেন বাংলাদেশ বিমান বাহিনীর গ্রুপ ক্যাপ্টেন শান্তনু চৌধুরী। মিশন সম্পন্ন করার জন্য বিমান বাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত প্রয়োজনীয় নির্দেশনা দিয়েছেন। যুক্তরাজ্যের রয়েল এয়ার ফোর্সের সঙ্গে ক্রয় চুক্তি এবং মার্শাল অ্যারোস্পেস অ্যান্ড ডিফেন্স গ্রুপের সঙ্গে রক্ষণাবেক্ষণ চুক্তির মাধ্যমে বিমানটি দ্বিতীয় সি-১৩০ বিমান হিসেবে বাহিনীতে সংযোজন হচ্ছে।

রোববার (১০ মে) আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর) এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানিয়েছে।

আইএসপিআর আরও জানায়, বিমান বাহিনীর এয়ার ক্রুদের পাশাপাশি বিমান বাহিনীর ওয়েলফেয়ার ট্রাস্টের উদ্যোগে বাংলাদেশ বিমানের ওই চাটার্ড ফ্লাইটের মাধ্যমে করোনাভাইরাসের কারণে উদ্ভূত পরিস্থিতিতে বাংলাদেশে আটকে পড়া যুক্তরাজ্যে যেতে ইচ্ছুক ব্যক্তিদেরও সে দেশে পাঠানোর ব্যবস্থা করা হয়েছে। যুক্তরাজ্যে বাংলাদেশের হাইকমিশনার এইচ ই সাদীয়া মুনা তাসনীমের সহযোগিতায় ওই বিমানেই যুক্তরাজ্যে আটকে পড়া প্রবাসী বাংলাদেশিদের দেশে ফিরিয়ে আনার হবে।

প্রসঙ্গত, করোনাভাইরাস প্রতিরোধে বাংলাদেশ সরকারের নীতিমালা অনুসরণ করে বিমান বাহিনী বিভিন্ন কার্যক্রম অব্যাহত রেখেছে।

বিজ্ঞাপন

অত্যাধুনিক বিমান বাংলাদেশ বিমান বাহিনী সি-১৩০জে বিমান

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর