Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নেতাকর্মীদের ঈদ শপিংয়ের অর্থ অসহায়দের দেওয়ার নির্দেশ কাদেরের


১১ মে ২০২০ ১৪:৫৬

ফাইল ছবি

ঢাকা: ঈদে শপিং না করে এর অর্থ অসহায় জনগণের পাশে মাঝে বণ্টনে নেতাকর্মীদের নির্দেশ দেওয়া হয়েছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। সোমবার (১১ মে) নিজের সরকারি বাসভবনে ব্রিফিংকালে এ কথা জানান তিনি।

ত্রাণ কার্যক্রমে স্বচ্ছতা নিশ্চিতে শেখ হাসিনা সরকার কঠোর অবস্থানে জানিয়ে সেতুমন্ত্রী বলেন, ‘অনিয়ম-দুর্নীতির বিরুদ্ধে শেখ হাসিনার সরকারের শুদ্ধি অভিযান এখনো চলমান।’ বিএনপি জনগণের পাশে না দাঁড়িয়ে দলীয় নেতাকর্মীদের ঈদ উপহার বিতরণ করছে, যা জনগণের দুঃখ-দুর্দশার সঙ্গে উপহারের শামিল বলেও মন্তব্য করেন তিনি।

বিজ্ঞাপন

ওবায়দুল কাদের বলেন, ‘করোনার চিকিৎসা ক্ষেত্রেও সরকার সক্ষমতা বাড়িয়েছে। সম্মুখ সারিতে তারুণ্যের শক্তি হিসেবে নতুন ডাক্তার ও নার্স যুক্ত হওয়ায় করোনা প্রতিরোধ লড়াইয়ে নতুন গতির সঞ্চার হয়েছে।’

গরিব-অসহায় মানুষের জীবন-জীবিকার জন্য সরকার সাধারণ ছুটি কিছু কিছু ক্ষেত্রে শিথিল করেছে জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘দুর্ভাগ্যজনক যে প্রথম দিনেই ঢাকাসহ বিভিন্ন জেলায় শারীরিক ও সামাজিক দূরত্ব বিষয়টি অনেকেই উপেক্ষা করেছেন। দোকান-পাট ও ব্যবসা কেন্দ্র, বাজারসহ অনেকে অনেক জায়গায় স্বাস্থ্যবিধি মেনে চলা হচ্ছে না। এই উপেক্ষা প্রকারন্তরে নিজেদের এবং আশপাশের জন্য বিপদ ডেকে আনবে।’

‘আমাদের ভুলে গেলে চলবে না সবচেয়ে সাফল্যের দাবিদার যে দেশটি সেই দক্ষিণ কোরিয়াতেও দ্বিতীয় পর্যায়ে আক্রমণ আক্রমণ শুরু হয়েছে। এ পর্যায়ে দেশটির সরকারকে আবারো লন্ডনের পথে যেতে হচ্ছে’, বলেও উল্লেখ করে তিনি।

বিজ্ঞাপন

অসহায় জনগণ আওয়ামী লীগ ঈদ শপিং ওবায়দুল কাদের

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর