Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

গ্যাস বিতরণে সিস্টেম লস কমাতে চায় সরকার


১১ মে ২০২০ ২২:৫০

ফাইল ছবি

ঢাকা: গ্যাস বিতরণে সিস্টেম লস কমিয়ে এনে পরিস্থিতি অনুযায়ী বাস্তবধর্মী পরিকল্পনা গ্রহণ করতে সংশ্লিষ্টদের প্রতি দিক নির্দেশনা দিয়েছেন বিদ্যুৎ জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ। তিনি বলেছেন, ‘আগামীতে কোন অবস্থায় কোম্পানিগুলো ব্রেক ইভেন্ট পয়েন্টে থাকবে, কোন অবস্থায় সার্ভাইভাল করবে বা লস হলে কিভাবে রিকভার করা হবে এসব বিষয়ে দ্রুত প্রতিবেদন দিন।’

সোমবার (১১ মে) রাজধানীর বারিধারায় তার বাসভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে অনুষ্ঠিত পেট্টোবাংলা ও গ্যাস বিতরণ কোম্পানিসমূহের কার্যক্রম ও অগ্রগতি পর্যালোচনা সভায় এসব কথা বলেন। এসময় এ বিষয়ে প্রকল্প গ্রহণ ও বাস্তবায়নে অগ্রাধিকার দিন।

গ্যাস বিতরণ কোম্পানিগুলোর গ্রাহক সন্তুষ্টির প্রচেষ্টা উদ্যোগ অব্যাহত রাখতে হবে। স্বাস্থ্যবিধি মেনে সেবা নিয়ে গ্রাহকদের কাছে যাওয়ার পরামর্শ দিয়েছেন। আরও বলেন, কোভিড-১৯ এর জন্য সরকার ঘোষিত গাইড লাইন মেনে অফিস খোলা রাখা যাবে। প্রয়োজনে ভার্চুয়ালি অফিস করে মাঠ পর্যার দফতরের সাথে সমন্বয় অব্যাহত রাখতে হবে। কোম্পানিসমূহ–এর ব্যবস্থাপনা পরিচালকগণ এ সময় গ্যাস বিতরণ, বিল প্রাপ্তি, প্রয়োজনীয় প্রকল্পসহ কোম্পানির সার্বিক অবস্থা তুলে ধরেন।

ভার্চুয়াল ওই সভায় জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের সিনিয়র সচিব মো. আনিছুর রহমান, পেট্টোবাংলার চেয়ারম্যান এ বি এম আবদুল ফাত্তাহসহ সংশ্লিষ্ট বিতরণ কোম্পানির কর্মকর্তারা ভার্চুয়াল বৈঠকে অংশ নেন।

খবর গ্যাস লস


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর