Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কোভিড-১৯: গাড়িচালক ও সহকারীদের ‘উপহার’ দিয়েছে নিরাপদ সড়ক আন্দোলন


১১ মে ২০২০ ২৩:৪০

ঢাকা: করোনাভাইরাস (কোভিড-১৯) মহামারিতে লকডাউনে ক্ষতিগ্রস্ত ও অসহায় অর্ধশতাধিক গাড়িচালক ও সহকারীর মধ্যে ‘উপহার সামগ্রী’ বিতরণ করেছে নিরাপদ সড়ক আন্দোলন (নিসআ)।

সোমবার (১১ মে) বিকেল ৩টায় রাজধানীর বাসাবোতে ছালছাবিল বাসের পরিবহন শ্রমিকদের সহায়তায় এই কর্মসূচি পরিচালনা করা হয়। ২০১৮ সালের নিরাপদ সড়ক আন্দোলনকারীদের সমন্বয়ে নিরাপদ সড়ক আন্দোলন (নিসআ) গঠন হয়েছিল।

কর্মসূচিতে উপস্থিত নিসআ’র কেন্দ্রীয় যুগ্ম আহ্বায়ক ও ২০১৮-এর নিরাপদ সড়ক আন্দোলনে শিক্ষার্থীদের ৯ দফার উপস্থাপক শহীদুল ইসলাম আপন জানান, সড়কে নিরাপদে যাতায়াতের জন্য আমাদের সাধারণ জনগণকে অনেকাংশেই পরিবহন শ্রমিকদের ওপর নির্ভর করতে হয়। সামাজিক শ্রেণিবৈষম্য বা সুবিধাবাদী মহলের দুর্নীতি বা দক্ষতার অভাবের কারণে বর্তমানে শিক্ষার্থী বা সাধারণ জনগণ এবং শ্রমিকদের মধ্যে দূরত্ব তৈরি হয়েছে, যা জাতি হিসেবে আমাদের জন্য দুর্ভাগ্যজনক এবং অনিরাপদ সড়কেরও অন্যতম কারণ।

আপন বলেন, আমরা দৈনিক চুক্তিনির্ভর পারিশ্রমিকে কাজ করা এই শ্রমিকদের অসহায় দিনগুলোতেও অন্তত একটি জাতিগত প্রাপ্তি চাই, এই অবস্থায় যেন বিত্তবানরা পরিবহন শ্রমিকদের পাশে দাঁড়ান। আমরা নিসআ থেকে এরই মধ্যে দেশের আট বিভাগের ১৩টি জেলায় অসহায় পরিবহন শ্রমিক ও দরিদ্র পরিবারকে সহয়তা করেছি।

কর্মসূচিতে নিসআ’র কেন্দ্রীয় যুগ্ম আহ্বায়ক মেহেদি দীপ্ত, জারিন আর্নিকা, সাব্বির হোসেন ও ঢাকা জেলা শাখার সদস্যরা উপস্থিত ছিলেন।

যুগ্ম আহ্বায়ক জারিন আর্নিকা বলেন, কেবল রমজানেই আমরা প্রায় ৭০টি পরিবারের হাতে ত্রাণ পৌঁছে দিয়েছি। আরও প্রায় অর্ধশত অভাবী পরিবার আমাদের কাছে সহযোগিতার আবেদন জানিয়েছে। কিন্তু অর্থিক সংকটের কারণে সবাইকে সহয়তা করা সম্ভব হচ্ছে না।

এ পরিস্থিতিতে নিসআ তাদের সহযোগিতার পরিসর বাড়াতে সমাজের সামর্থ্যবানদের পাশে থাকার অনুরোধ জানিয়েছে। অনুদান পাঠাতে পারেন যেসব অ্যাকাউন্টে— বিকাশ: ০১৬১১৩৩৬২০৭ (পার্সোনাল), ০১৬১১৬৩৮০৪৩ (পার্সোনাল); রকেট: ০১৫২১৩৩৬২০৭-২; নগদ: ০১৫২১৩৩৬২০৭; ডাচ-বাংলা ব্যাংক লিমিটেড (অ্যাকাউন্ট নম্বর: 70175 1867 4534); পেপাল: paypal.me/mrrezwoan।

উপহার গাড়িচালক নিরাপদ সড়ক আন্দোলন সহকারী


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর