Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

স্বাস্থ্যবিধি না মানায় লক্ষ্মীপুরের রায়পুর ফের লকডাউন


১২ মে ২০২০ ১৩:৩৬

লক্ষ্মীপুর: ঈদের কেনাকাটায় স্বাস্থ্যবিধি না মানায় লক্ষ্মীপুরের রায়পুর ফের লকডাউন ঘোষণা করা হয়েছে। করোনা প্রাদুর্ভাব বৃদ্ধির আশঙ্কায় পুনরায় অনির্দিষ্টকালের জন্য রায়পুরকে লকডাউন ঘোষণা করে উপজেলা প্রশাসন।

পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত ওষুধ, নিত্য প্রয়োজনীয় পণ্যের দোকান ছাড়া বাকি সব ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ থাকবে লকডাউনের আওতায়। মঙ্গলবার (১২ মে) সকালে রায়পুর উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ মামুনুর রশিদ এ তথ্য নিশ্চিত করেন।

বিজ্ঞাপন

জানা গেছে, সরকারি নির্দেশনা অনুযায়ী লকডাউন শেষে ১০ মে রায়পুর উপজেলা শহরের প্রত্যেকটি ব্যবসা প্রতিষ্ঠান খোলা হয়। এ সুযোগে ঈদের কেনাকাটার জন্য রায়পুরের প্রত্যান্ত অঞ্চল থেকে শহরে এসে কেনাকাটায় স্বাস্থ্যবিধি না মেনে ভিড় জমায় লোকজন। এ অবস্থায় ফের লকডাউনের দাবি উঠে আসে। যে কারণে প্রশাসনের পক্ষ দেওয়া হয় ফের লকডাউন।

উপজেলা ভাইস চেয়ারম্যান এবিএম মারুফ বিন জাকারিয়া জানান, প্রথম দিকে রায়পুর করোনামুক্ত ছিল। গত সপ্তাহ থেকে উপজেলায় করোনা রোগী শনাক্ত হতে শুরু করে। এ পর্যন্ত চারজন করোনায় আক্রান্ত হয়েছেন। সরকারি নির্দেশনা অনুযায়ী বাজার খুলে দেওয়া হলেও স্বাস্থ্যবিধি মানছেন না ক্রেতা-বিক্রেতারা। এজন্য সর্বনাশ হবে। পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত পুনরায় উপজেলাকে লকডাউন ঘোষণা করা হয়েছে।

জেলা সদরে প্রশাসনিক তৎপরতা থাকলেও ক্রেতা-বিক্রেতারা বাজারগুলোতে প্রবেশে স্বাস্থ্যবিধি মানছেন না। একই অবস্থা, রামগতি আলেকজান্ডার ও রামগঞ্জেও দেখা গেছে।

করোনাভাইরাস ফের লকডাউন রায়পুর

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর