Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘রংপুর অঞ্চলে গ্যাস সরবরাহে পাইপলাইনের কাজ দ্রুত শেষ করতে হবে’


১২ মে ২০২০ ১৮:১৮

ফাইল ছবি

ঢাকা: উৎপাদনমুখী শিল্প প্রসারিত করতে দেশের রংপুর অঞ্চলে গ্যাস সরবরাহের জন্য পাইপলাইন নির্মাণের কাজ দ্রুত শেষ করার তাগিদ দিয়েছেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ। তিনি বলেছেন, সমানুপাতিক হারে শিল্পের প্রসারের জন্য ওই অঞ্চলে গ্যাস সরবরাহ জরুরি।

মঙ্গলবার (১২ মে) প্রতিমন্ত্রী রাজধানীর বারিধারার বাসভবন থেকে ভিডিও কনফারেন্সে অনুষ্ঠিত ‘পেট্টোবাংলা, গ্যাস ট্রান্সমিশন কোম্পানি লিমিটেড, রূপান্তরিত প্রকৃতিক গ্যাস কোম্পানি লিমিটেড, বাংলাদেশ পেট্টোলিয়াম ইনস্টিটিউট, বড়পুকুরিয়া কোল মাইনিং কোম্পানি লিমিটেড ও মধ্যপাড়া গ্রানাইট মাইনিং কোম্পানি লিমিটেড’র সার্বিক কার্যক্রম ও অগ্রগতি পর্যালোচনা সভায় এসব কথা বলেন।

বিজ্ঞাপন

তিনি বলেন, ‘বাংলাদেশের পাথরের পিএসআই অন্যান্য দেশের তুলনায় অনেক বেশি। সরবরাহ চ্যানেল ভালো করা গেলে সারাদেশেই উন্নতমানের এই পাথরের চাহিদা বাড়বে। পাথর উত্তোলন ও সরবরাহের দিকেও বিশেষ জোর দিতে হবে।’

দফতর ও কোম্পানিগুলোর প্রধানরা গ্যাস সঞ্চালন সিস্টেম, গৃহীত প্রকল্পগুলোর বর্তমান অবস্থা ও ভবিষ্যৎ পরিকল্পনাসহ প্রতিষ্ঠানগুলোর সার্বিক অবস্থা তুলে ধরেন ভার্চুয়াল বৈঠকে।

সভায় জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের সিনিয়র সচিব মো. আনিছুর রহমান, পেট্টোবাংলার চেয়ারম্যান এ বি এম আবদুল ফাত্তাহ, বাংলাদেশ পেট্টোলিয়াম ইনস্টিটিউটের মহাপরিচালক এ কে মহিউদ্দিন, রূপান্তরিত প্রকৃতিক গ্যাস কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী মো. কামরুজ্জামান, গ্যাস ট্রান্সমিশন কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী মো. আতিকুজ্জামান, বড়পুকুরিয়া কোল মাইনিং কোম্পানি লিমিটেড ও মধ্যপাড়া গ্রানাইট মাইনিং কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক এবি এম কামরুজ্জামান উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

গ্যাস সরবরাহ নসরুল হামিদ পাইপলাইন রংপুর অঞ্চল

বিজ্ঞাপন
সর্বশেষ

বিপদসীমার ওপরে পানি, ৪৪ জলকপাট খোলা
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৬

তৃতীয় দিনের খেলাও পরিত্যক্ত
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৫৪

সিটিকে সরিয়ে শীর্ষে লিভারপুল
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:২০

পদ্মায় কমেছে পানি, থামছে না ভাঙন
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:১৯

সম্পর্কিত খবর