Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

করোনাকালে দলের উদ্যোগে সন্তুষ্ট খালেদা জিয়া


১২ মে ২০২০ ২৩:২১

ঢাকা: করোনাভাইরাস সংকটে দলের পক্ষ থেকে নেওয়া উদ্যোগে সন্তোষ প্রকাশ করেছেন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া। পাশাপাশি দলের নেতাকর্মী সমর্থকদের ব্যক্তিগত নিরাপত্তা নিশ্চিত ও স্বাস্থ্যবিধি মেনে অসহায় মানুষের পাশে দাঁড়ানোর জন্যও অনুরোধ জানিয়েছেন তিনি।

দলীয় সূত্রমতে, সম্প্রতি বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর গুলশানের ভাড়া বাসা ফিরোজায় গিয়ে করোনা সংকট ও দলের পক্ষ থেকে নেওয়া নানা উদ্যোগ সম্পর্কে খালেদা জিয়াকে অবহতি করেন। সব কিছু শুনে খালেদা জিয়া সন্তোষ প্রকাশ করেন।

বিজ্ঞাপন

করোনা সংকটের মধ্যে ২৫ মার্চ সরকারের নির্বাহী আদেশে সাময়িক মুক্তি পান খালেদা জিয়া। সেদিন থেকে গুলশানের ভাড়া বাসা ফিরোজায় অবস্থান করছেন তিনি।

প্রথম ১৪ দিন হোম কোয়ারেনটাইনে থাকার পর বোন সেলিমা রহমান, ভাই শামীম ইস্কান্দার, ভাইয়ের স্ত্রী কানিজ ফাতেমার সঙ্গে মাঝে মধ্যে দেখা করলেও দলের কোনো পর্যায়ের নেতাকে সাক্ষাৎ দিচ্ছিলেন না খালেদা জিয়া।

অবশেষে মুক্তির ৪৫ দিন পর সোমবার (১১ মে) রাতে খালেদা জিয়ার সঙ্গে দেখা করার সুযোগ পান বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। প্রায় ঘণ্টাখানেক সময় দলের চেয়ারপারসন ও মহাসচিব কথা বলেন।

দলীয় সূত্রমতে, ঘণ্টাব্যাপী এই সাক্ষাতে দলীয় কর্মকাণ্ড, করোনাভাইরাস পরিস্থিতি, দলের পক্ষ থেকে অসহায় নেতাকর্মী ও খেটে খাওয়া মানুষের মধ্যে ত্রাণসামগ্রী বিতরণের বিষয়টি খালেদা জিয়াকে অবহতি করেন মির্জা ফখরুল। দলের ত্রাণ তৎপরতা পর্যবেক্ষণ করার জন্য বিএনপির ‘জাতীয় করোনা পরিস্থিতি পর্যবেক্ষণ সেল’ এবং বিভাগীয় সাংগঠনিক সম্পাদককে প্রধান করে বিভাগীয় ও জেলা পর্যায়ে কমিটি গঠন করার বিষয়েও তাকে জানানো হয়।

বিজ্ঞাপন

এছাড়া দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে রাজধানীসহ সারা দেশের প্রত্যন্ত অঞ্চলে কর্মহীন ও দুঃস্থ মানুষকে জরুরি খাদ্য সহযোগিতার নির্দেশনা দিয়ে দলের পক্ষ থেকে নেতাকর্মীদের চিঠি দেওয়ার বিষয়টি খালেদা জিয়াকে অবহিত করেন মির্জা ফখরুল।

সূত্রমতে, করোনা সংকটের মধ্যে দলের পক্ষ থেকে নানা উদ্যোগ নেওয়ায় খালেদা জিয়া সন্তোষ প্রকাশ করেন এবং দলের নেতাকর্মীদের ধন্যবাদ জানান। করোনা পরিস্থিতি যতদিন শান্ত না হয়, ততদিন অসহায় মানুষের পাশে দাঁড়ানোর জন্য নেতাকর্মীদের নির্দেশ দেন তিনি। পাশাপাশি করোনাভাইরাস মহামারিতে বিপুলসংখ্যক মানুষ আক্রান্ত এবং দুই শতাধিক মানুষের মৃত্যুর খবরে উদ্বেগ জানান খালেদা।

এ প্রসঙ্গে জানতে চাইলে মির্জা ফখরুল ইসলাম আলমগীর সারাবাংলাকে বলেন, ‘সার্বিক পরিস্থিতি তাকে জানানো হয়েছে। দলের পক্ষ থেকে যেসব উদ্যোগ নেওয়া হয়েছে, তাতে তিনি সন্তুষ্ট। এসব উদ্যোগ অব্যাহত রাখার নির্দেশ দিয়েছেন। তবে বিপুলসংখ্যক মানুষের আক্রান্ত হওয়ার খবর এবং দুই শতাধিক মানুষের মৃত্যুতে তিনি অত্যন্ত উদ্বেগ জানিয়েছেন। স্রষ্টার কাছে প্রার্থনা করেছেন, দ্রুতই যেন এই দুর্যোগ কেটে যায়।’

করোনায় দলের উদ্যোগ খালেদা জিয়া খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ টপ নিউজ বিএনপি চেয়ারপারসন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর