Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

৫৫ পোশাক শ্রমিকের করোনা উপসর্গ, শনাক্ত ৪৮ জনের


১৩ মে ২০২০ ০০:৫২

ঢাকা: দেশের পোশাক কারখানায় এখন পর্যন্ত ৫৫ জন শ্রমিকের মধ্যে করোনা উপসর্গ পাওয়া গেছে। এরমধ্যে ৪৮ জনের শরীরে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে। মঙ্গলবার (১২ মে) পোশাক মালিকদের সংগঠন বিজিএমইএ’র এক তথ্যে এ চিত্র উঠে এসেছে। তবে শিল্প পুলিশের তথ্যমতে দেশের ৩৭টি পোশাক কারখানায় ৬০ জন শ্রমিক করোনায় আক্রান্ত হয়েছেন।

কারখানাগুলোয় করোনা আক্রান্তের তথ্য সংগ্রহ ও শ্রমিকদের চিকিৎসা দিতে বিজিএমইএ’র কয়েকটি টিম কাজ করছে। তাদের সংগ্রহ করা তথ্যে করোনা আক্রান্ত শ্রমিকের বিষয়ে প্রথমবারের মতো তথ্য উঠে আসে। বিজিএমইএ’র ওই তথ্য থেকে জানা গেছে, ২৮ এপ্রিল দেশের পোশাক কারখানায় প্রথম একজনের শরীরে করোনার উপসর্গ পাওয়া যায়।

বিজ্ঞাপন

পরের দিন ২৯ এপ্রিল দুইজনের মধ্যে এই ভাইরাসের উপসর্গ দেখা দেয়। ২ মে ছয়জনের মধ্যে করোনা উপসর্গ পাওয়া যায়। ৩ মে তিনজন, ৪ মে দুইজন, ৫ মে একজন, ৬ মে ১২ জন, ৭ মে একজন, ১০ মে ১৫ জন, ১১ মে দুইজন ও ১২ মে ১০ জনের মধ্যে করোনা উপসর্গ দেখা যায়। এরমধ্যে ১২ মে’র ১০ জনের মধ্যে ৮ জনের করোনা শনাক্ত হয়েছে বলে বিজেএমইএ’র তথ্যে বলা হয়েছে।

বাকিদের ক্ষেত্রে পরীক্ষা হয়েছে কিংবা হয়নি এমন জানানো হয়েছে। তথ্যের অন্য একটি অংশে জানানো হয়েছে, ৪৮ জনের পরীক্ষা হয়েছে, ৫ জনের পরীক্ষা হয়নি এবং একজনের রিপোর্ট এখনও পাওয়া যায়নি বলে উল্লেখ করা হয়েছে। তবে বিজিএমইএ’র তৈরি করা অন্য একটি তথ্য থেকে জানা গেছে, পরীক্ষায় ৪৮ জন শ্রমিকের মধ্যে করোনা উপস্থিতি পাওয়া গেছে।

এদিকে, শিল্প পুলিশের তথ্যমতে দেশের ৩৭ টি পোশাক কারখানায় ৬০ জনের মধ্যে করোনা শনাক্ত হয়েছে। এরমধ্যে আশুলিয়ার ২০টি কারখানায় ৩৭ জন, গাজীপুরের ১০টি কারখানায় ১৩ জন, চট্টগ্রামের ৩টি কারখানায় ৩ জন, নারায়ণগঞ্জের ৩টি কারখানায় ৫ জন ও ময়মনসিংহের ১টি কারখানায় ২ জন শ্রমিকের শরীরে করোনা উপস্থিতি পাওয়া গেছে।

বিজ্ঞাপন

করোনা উপসর্গ করোনাভাইরাস টপ নিউজ পোশাক শ্রমিক

বিজ্ঞাপন
সর্বশেষ

কানপুরে প্রথম দিনে বৃষ্টির দাপট
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৩৫

সম্পর্কিত খবর