Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চট্টগ্রামে পুলিশ-সাংবাদিকসহ ৮৭ জন করোনায় আক্রান্ত


১৩ মে ২০২০ ০১:০৩

চট্টগ্রাম ব্যুরো: গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় চট্টগ্রাম জেলায় পুলিশ, সাংবাদিক, রাজনীতিকসহ ৮৭ জনের শরীরে নভেল করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে।

মঙ্গলবার (১২ মে) চট্টগ্রামের তিনটি ও কক্সবাজারের একটিসহ মোট ৪টি ল্যাবে পৃথক নমুনা পরীক্ষায় চট্টগ্রাম বিভাগে মোট ১০৪ জনের শরীরের করোনার অস্তিত্ব শনাক্ত হয়েছে। এর মধ্যে চট্টগ্রাম জেলার ৮৭ জন।

চট্টগ্রামের ফৌজদারহাটে বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেজ-বিআইটিআইডিতে ২৪৮টি নমুনা পরীক্ষা করে মোট ৩১ জনের করোনা ভাইরাসের সংক্রমণ ধরা পড়েছে। এদের মধ্যে চট্টগ্রামের ২৭ জন, লক্ষ্মীপুরের একজন, রাঙামাটির একজন ও ফেনীর দুইজন।

চট্টগ্রাম মেডিকেল কলেজের (চমেক) ল্যাবে ১২২ টি নমুনা পরীক্ষায় ৫৪ জনের সংক্রমণ ধরা পড়েছে। এদের সবাই চট্টগ্রাম জেলার। এদের মধ্যে ৫৩ জন নতুন রোগী এবং বাকি একজনের দ্বিতীয়বার নমুনা পরীক্ষায় ফের সংক্রমণ শনাক্ত হয়েছে।

চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড অ্যানিমেল সাইন্সেস ইউনিভার্সিটির (সিভাসু) ল্যাবে সোমবার ৭০ টি নমুনা পরীক্ষা করা হয় এবং এর ফল জানানো হয়েছে মঙ্গলবার। এতে মোট ২০টি নমুনায় করোনা ভাইরাস সংক্রমণ ধরা পড়েছে। আক্রান্তদের মধ্যে ২ জন চট্টগ্রামের, নোয়াখালীর ১ জন লক্ষ্মীপুরের ১৫ জন এবং ফেনী জেলার বাসিন্দা দুজন।

এর বাইরে কক্সবাজার মেডিকেল কলেজের ল্যাবে নমুনা পরীক্ষায় চট্টগ্রামের পাঁচজনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। এদের মধ্যে চারজন লোহাগাড়া উপজেলার এবং একজন পাশের উপজেলা সাতকানিয়ার।

চট্টগ্রাম বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. হাসান শাহরিয়ার কবির সারাবাংলাকে জানান, বিআইটিআইডিতে শনাক্ত চট্টগ্রামের ২৭ জনের মধ্যে সীতাকুণ্ড উপজেলার ১ জন, রাঙ্গুনিয়া উপজেলায় ১ জন এবং মহানগরীর ২৫জন।

বিজ্ঞাপন

বিআইটিআইডিতে শনাক্তদের মধ্যে একজন সাংবাদিক সাইফুল ইসলাম শিল্পী। তিনি বার্তা সংস্থা ইউএনবি’র চট্টগ্রাম জেলা প্রতিনিধি। চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সভাপতি হাসিনা মহিউদ্দিন এবং তাদের বাসার দুজন কর্মচারীর শরীরেও সংক্রমণ শনাক্ত হয়েছে।

এছাড়া চট্টগ্রাম নগরীর দামপাড়া পুলিশ লাইনের দুজন কনস্টেবলও শনাক্ত হয়েছেন বলে জানিয়েছেন সিএমপির উপ-কমিশনার (বিশেষ শাখা) মো. আব্দুল ওয়ারিশ খান।

বিভাগীয় স্বাস্থ্য পরিচালক আরও জানান, চমেকে শনাক্ত চট্টগ্রামের ৫৩ জনের মধ্যে মহানগরীর ৪৭ জন, পটিয়া উপজেলার ২ জন, সন্দ্বীপের একজন ও হাটহাজারী উপজেলার একজন রয়েছেন।

জেলা সিভিল সার্জন সেখ ফজলে রাব্বী জানান, সিভাসুর ল্যাবে শনাক্ত চট্টগ্রাম জেলার ২ জনের একজন নগরীর দামপাড়া পুলিশ লাইনের এবং আরেকজন ফৌজদারহাট ফিল্ড হসপিটালে চিকিৎসাধীন।

সিভাসুতে শনাক্ত দামপাড়ার ব্যক্তিও পুলিশ কনস্টেবল বলে জানিয়েছেন সিএমপির উপ-কমিশনার মো. আব্দুল ওয়ারিশ খান।

সিভিল সার্জন কার্যালয়ের তথ্য অনুযায়ী, চট্টগ্রামের এ পর্যন্ত ৪২০ জনের মধ্যে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। এর মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৭৩ জন এবং এ পর্যন্ত মারা গেছেন ২৩ জন।

করোনা করোনাভাইরাস চট্টগ্রাম টপ নিউজ

বিজ্ঞাপন
সর্বশেষ

২৪ বলে ০ রানে জাকিরের লজ্জার রেকর্ড
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৫:১৮

সম্পর্কিত খবর