Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আফ্রিকার শেষ দেশটিতেও করোনা সংক্রমণ শনাক্ত


১৩ মে ২০২০ ২১:৪৩

নভেল করোনাভাইরাসের গণসংক্রমণ ঠেকাতে আরোপিত লকডাউন প্রত্যাহার করে নেওয়ার সাত দিনের মাথায় আফ্রিকা মহাদেশের দেশ লেসোথোতে প্রথম কোভিড-১৯ আক্রান্তকে শনাক্ত করা হয়েছে। বুধবার (১৩ মে) দেশটির স্বাস্থ্যবিভাগের এক বিবৃতির বরাতে এ খবর জানিয়েছে দ্য গার্ডিয়ান।

এর আগে, আফ্রিকা মহাদেশের বাকী ৫৩ দেশে নভেল করোনাভাইরাস আক্রান্ত শনাক্ত করা হয়েছিল। লেসোথোতে কোভিড-১৯ আক্রান্ত শনাক্তের মাধ্যমে সমগ্র আফ্রিকা মহাদেশেই ভাইরাসটি বিস্তার লাভ করলো।

বিজ্ঞাপন

এদিকে, আফ্রিকার দক্ষিণাঞ্চলীয় পাহাড়ঘেরা ছোট্ট লেসোথোতে মঙ্গলবার (১২ মে) পর্যন্ত কোনো করোনা আক্রান্ত ছিলেন না। কিন্তু, দেশটির নিজস্ব করোনা টেস্ট ল্যাব না থাকায় দক্ষিণ আফ্রিকা ও মধ্যপ্রাচ্য থেকে নমুনা টেস্ট করিয়ে আনতে হয়, তাই গত সপ্তাহে পাঠানো ৮১ নমুনার মধ্যে থেকে একজনের সংক্রমণ নিশ্চিত করা হয়েছে। আরও ৩০১ নমুনা টেস্টের অপেক্ষায় রয়েছে – বলে স্বাস্থ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে জানানো হয়েছে।

প্রসঙ্গত, চীনের হুবেই প্রদেশ থেকে বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া নভেল করোনাভাইরাসে বুধবার (১৩ মে) পর্যন্ত আফ্রিকা মহাদেশে আক্রান্ত হয়েছেন প্রায় ৭০ হাজার মানুষ, মৃত্যু হয়েছে দুই হাজার ৩৯৯ জনের। সেরে উঠেছেন ২৪ হাজার ১৪১ জন।

আফ্রিকা কোভিড-১৯ টপ নিউজ নভেল করোনাভাইরাস লেসোথো

বিজ্ঞাপন
সর্বশেষ

২৪ বলে ০ রানে জাকিরের লজ্জার রেকর্ড
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৫:১৮

সম্পর্কিত খবর