Sunday 20 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

স্বাস্থ্যবিধি না মানায় বগুড়া নিউ মার্কেট বন্ধ ঘোষণা


১৩ মে ২০২০ ২১:৩৬

বগুড়া: মহামারী করোনাভাইরাস পরিস্থিতিতে রমজানে দোকানপাট ও মার্কেট স্বাস্থ্যবিধি মেনে সীমিত আকারে খোলার সিদ্ধান্ত নিয়েছে সরকার। তবে বগুড়ায় ব্যাপক স্বাস্থ্য ঝুঁকি তৈরি হওয়ায় বুধবার জেলা প্রশাসন বগুড়া নিউমার্কেট বন্ধ ঘোষণা করেছে। এছাড়া শহরের অন্যান্য মার্কেটও পর্যবেক্ষণে রাখা হয়েছে।

বগুড়ার সিভিল সার্জন ডা. গওসুল আজিম চৌধুরী জানিয়েছেন, সামাজিক দূরত্ব ও স্বাস্থ্য বিধি না মানার প্রবণতায় আশঙ্কা তৈরি হয়েছে। জেলা প্রশাসক ফয়েজ আহম্মেদ জানিয়েছেন, স্বাস্থ্যবিধি না মানায় বগুড়া নিউ মার্কেট বন্ধ করে দেয়া হয়েছে। অন্যান্য বিপণী বিতানগুলো পর্যবেক্ষণের পর ব্যবস্থা নেওয়া হবে। শহর ও শহরের বাইরে উপজেলা পর্যায়ে মার্কেটগুলোও পর্যবেক্ষণ করা হচ্ছে।

বিজ্ঞাপন

বগুড়া নিউ মার্কেটসহ অন্যান্য বিপণী বিতান খোলার পর বগুড়ায় করোনা পরিস্থিতিতে স্বাস্থ্য ঝুঁকির ক্ষেত্রে আতঙ্কজনক পরিস্থিতি তৈরি হয়। শহরের সড়ক ও মাকের্টসহ বাজারগুলোতে নুন্যতম সামাজিক দূরত্ব ও স্বাস্থ্য বিধি মানার বিষয়টি উপেক্ষিত হয়ে আসছিলো। বিপণী বিতানের মধ্যে বগুড়া নিউমার্কেট স্বাস্থ্যবিধি লঙ্ঘনের ক্ষেত্রে আলোচনার প্রধান বিষয় হয়ে ওঠে। সড়ক ও মার্কেটগুলোতে কেনাকাটা করতে আসা হাজার হাজার মানুষের চলাচল ব্যাপক ঝুঁকি তৈরি করে। লোকজন ও যানজটের কারণে অনেক ক্ষেত্রে অস্বাভাবিক পরিস্থিতি হয়। এদিকে, বগুড়ায় করোনা শনাক্তের সংখ্যাও দিন দিন বৃদ্ধি পাচ্ছে। জেলা স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা পরিস্থিতি আরও খারাপ হওয়া আশঙ্কা করে এ সিদ্ধান্ত নিলেন।

বর্তমানে বগুড়ায় করোনা ভাইরাসে আক্রান্ত রোগী রয়েছেন ৫২ জন। এরমধ্যে মঙ্গলবার এক দিনেই ১১ জন শনাক্ত হন।

বিজ্ঞাপন

করোনাভাইরাস বগুড়া

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর