Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

করোনায় দেশে ২৪ ঘণ্টায় আক্রান্ত ১০৪১, মারা গেছেন ১৪ জন


১৪ মে ২০২০ ১৪:৪৮

ঢাকা: নভেল করোনাভাইরাসে (কোভিড-১৯) সারাদেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে ১ হাজার ৪১ জন আক্রান্ত হয়েছেন। এ নিয়ে আক্রান্তের সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ১৮ হাজার ৮৬৩ জন। এছাড়া একই সময়ে ১৪ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২৮৩।

বৃহস্পতিবার (১৪ মে) দুপুরে স্বাস্থ্য অধিদফতরের কোভিড-১৯ সংক্রান্ত নিয়মিত বুলেটিনে সংস্থাটির অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এসব তথ্য তুলে ধরেন।

অধ্যাপক ডা. নাসিমা সুলতানা জানান, এ পর্যন্ত সর্বমোট নমুনা পরীক্ষা করা হয়েছে ১ লাখ ৫১ হাজার ৯৩০টি। আর গত ২৪ ঘণ্টায় করোনা পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করা হয়েছিল ৭ হাজার ৮৩৭টি। দেশের ৪১টি ল্যাবে নমুনা পরীক্ষা করা হয়েছে ৭ হাজার ৩৯২টি। এর মধ্যে ১ হাজার ৪১ জনের শরীরে কোভিড-১৯ শনাক্ত হয়েছে। এ নিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৮ হাজার ৮৬৩ জন।

বুলেটিনে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত আরও ১৪ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ১১ জন পুরুষ, চার জন নারী। এদের মধ্যে ৯ জন ঢাকার, পাঁচ জন চট্টগ্রামের। বয়স বিশ্লেষণ করলে পাওয়া যায়, মৃতদের মধ্যে ২১ থেকে ৩০ বছরের মধ্যে রয়েছেন একজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে একজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে পাঁচ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে পাঁচ জন এবং ৭১ থেকে ৮০ বছরের মধ্যে রয়েছেন দুই জন। এ নিয়ে এখন পর্যন্ত মৃতের সংখ্যা দাঁড়ালো ২৮৩ জনে।

স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক জানান, এছাড়া গত ২৪ ঘণ্টায় নতুন করে আইসোলেশনে নেওয়া হয়েছে ২১০ জনকে। বর্তমানে সারাদেশে আইসোলেশনে রয়েছেন ২ হাজার ৫৭০ জন।

ব্রিফিংয়ে করোনাভাইরাস সংক্রমণের ঝুঁকি এড়াতে সবাইকে ঘরে থাকা, রমজানে স্বাস্থ্যবিধি মেনে চলা, বেশি বেশি পানি ও তরল জাতীয় খাবার, ভিটামিন সি ও ডি সমৃদ্ধ খাবার, টাটকা ফলমূল ও সবজি খেতে বলা হয়। এছাড়া শরীরকে ফিট রাখতে নিয়মিত হালকা ব্যায়াম এবং স্বাস্থ্য অধিদফতর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থার পরামর্শ-নির্দেশনা মেনে চলার অনুরোধ জানানো হয়।

২৪ ঘণ্টা আক্রান্ত করোনা টপ নিউজ মৃত


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর