Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সিরাজগঞ্জে বাজারে উপচে পড়া ভিড়, করোনায় নতুন আক্রান্ত ৯


১৪ মে ২০২০ ২১:৫৪

সিরাজগঞ্জ: মাত্র কয়েকদিনের ব্যবধানে পুরোপুরি পাল্টে গেছে সিরাজগঞ্জের চিত্র। করোনা সংক্রমণের ভয়ে পুরোপুরি নিঃস্তব্ধ শহরে প্রাণ ফিরে এসেছে। তবে শহরজুড়ে উপচে পড়া ভিড়ের মাঝেই নতুনভাবে করোনা শনাক্ত হয়েছে ৯ জনের। এই নিয়ে সিরাজগঞ্জে মোট ১৫ জন করোনায় আক্রান্ত হলেন।

বৃহস্পতিবার (১৪ মে) শহরের বাজার স্টেশন, এসএস রোড, চৌরাস্তা মোড়সহ গুরুত্বপূর্ণ রাস্তাগুলোতে ছোট ও মাঝারি গণপরিবহণের ঢল দেখা যায়। সকাল থেকেই শহরজুড়ে রিকশা, ভ্যান, অটোরিকশাসহ ছোট ও মাঝারি গণপরিবহণ চলাচল করছে। তবে শহরের মোড়ে মোড়ে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা সামাজিক দূরত্ব নিশ্চিত করতে কাজ করে যাচ্ছেন।

বিজ্ঞাপন

দীর্ঘদিন পর খুলে দেওয়া বিপণীবিতানগুলোতেও মানুষের উপচে পড়া ভিড় দেখা গেছে। সদ্য খুলে দেওয়া দোকানগুলোতে করোনা সংক্রমণের ঝুঁকি উপেক্ষা করে পোশাকসহ নিত্য প্রয়োজনীয় জিনিসপত্র কিনছেন ক্রেতারা। কিছু কিছু দোকানে প্রবেশের সময় স্বাস্থ্যবিধি মেনে হ্যান্ডস্যানিটাইজার ব্যবহার করলেও অধিকাংশ দোকানে স্বাস্থ্যবিধির ব্যবস্থা নেই।

এছাড়া কেনাকাটা করতে আসা কেউ সামাজিক দূরত্ব মানছে না। গায়ে গায়ে লেগেই চলাফেরাসহ কেনাকাটা করছেন তারা। এদিকে সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি না মেনে জনসমাগম বেড়ে চলায় করোনা আক্রান্তের সংখ্যা বাড়তে পারে বলে আশংকা করছেন সচেতন মানুষেরা।

শহরের নিউ মার্কেটে ঈদের পোশাক কিনতে আসা ইয়াছিন আলী, সবুজ শেখ, নুরুন্নবী, সায়মা খাতুনসহ অনেকেই জানান, ঈদের আর বেশি দেরি নেই। তাই মুখে মাস্ক পড়েই তারা কেনাকাটার জন্য বের হয়েছেন। তবে দোকানগুলোতে হ্যান্ড স্যানিটাইজার রাখা দরকার বলে মনে করেন তারা।

বিজ্ঞাপন

আব্দুল হাকিম, রফিকুল ইসলাম ও আল-আমিন নামে কাপড় ব্যবসায়ীরা বলেন, ‘প্রায় দুই মাস ধরে আমাদের দোকান বন্ধ ছিল। বেচাকেনা না করতে পারায় আর্থিকভাবে সমস্যায় পড়েছি। দোকানভাড়া ও বিদ্যুৎ বিল বাকি পড়েছে। তাই সরকারি নির্দেশ মোতাবেক আমরা দূরত্ব বজায় রেখে বেচাকেনা করছি।’ তবে ক্রেতাদের ভিড় থাকায় অনেক সময় দূরত্ব বজায় রাখা সম্ভব হয় না বলেও জানান তারা।

সিরাজগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হাফিজুর রহমান বলেন, ‘সরকারি নির্দেশে মার্কেট খোলা হলেও সামাজিক দূরত্ব নিশ্চিত করতে বিভিন্ন পদক্ষেপ নেওয়া হয়েছে। শহরের প্রধান সড়ক এস এস রোডের সাথে সংযুক্ত সকল লিংক রোড বন্ধ করা হয়েছে। ক্রেতারা একটি সড়ক দিয়েই যাতায়াত করতে পারবে। এছাড়াও গুরুত্বপূর্ণ সড়ক ও মার্কেটগুলোতে পুলিশি টহল জোরদার করার পাশাপাশি স্বাস্থ্যবিধি মেনে চলতে মাইকিং করা হচ্ছে।’

করোনা সিরাজগঞ্জ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর