Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

১৫ লাখ পরিবারে প্রধানমন্ত্রীর আর্থিক সহায়তা যাচ্ছে বিকাশে


১৪ মে ২০২০ ২৩:১৫

করোনাভাইরাসে কর্মহীন হয়ে পড়া নিম্ন আয়ের ৫০ লাখ পরিবারের কাছে নগদ অর্থ সহায়তা বিতরণ কর্মসূচির উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এই কর্মসূচির আওতায় প্রতিটি পরিবার মোবাইল ব্যাংকিং অ্যাকাউন্টে আড়াই হাজার টাকা করে পাবেন। আর এই ৫০ লাখ পরিবারের মধ্যে ১৫ লাখ পরিবারের কাছে সরকারি এই অর্থ সহায়তা পৌঁছে যাচ্ছে মোবাইল ব্যাংকিং সেবা বিকাশের মাধ্যমে।

বৃহস্পতিবার (১৪ মে) প্রানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবন থেকে ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে এই সেবার উদ্বোধন করা হয়।

বিকাশের এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, অন্যান্য মোবাইল ব্যাংকিং সেবার মতো বিকাশের মাধ্যমে প্রধানমন্ত্রীর কার্যালয়ের এই কর্মসূচির প্রায় এক-তৃতীয়াংশ উপকারভোগী পরিবার অর্থ পাবে বিকাশের মাধ্যমে। রমজান ও ঈদের সময় এই অর্থ সাহায্য কিছুটা হলেও স্বস্তি দেবে এবং জরুরি প্রয়োজনে কাজে আসবে বলে মনে করছে বিকাশ।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সরকারি সাহায্যের এই টাকা ক্যাশআউটের ক্ষেত্রে উপকারভোগীর কোনো খরচ লাগবে না। মোট ক্যাশআউট খরচের ১৫ টাকা দেবে সরকার। এই মহতী উদ্যোগে সম্পৃক্ত থাকতে বাকি ৩১ টাকা ২৫ পয়সা বিকাশ বহন করবে। এনআইডি ভেরিফিকেশনের মাধ্যমে বিকাশ নিশ্চিত করেছে যেন সঠিক পরিবারের কাছেই অর্থ সহায়তাটি পৌঁছায়। সাহায্য পাওয়া পরিবারের সদস্যরা যেন নির্বিঘ্নে ক্যাশআউট করতে পারেন, সে ব্যাপারেও সব প্রস্তুতি নেওয়া হয়েছে।

এর আগে, বৃহস্পতিবার সকালে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী বলেন, এটাই ডিজিটাল বাংলাদেশের সুফল। হাতে হাতে টাকা নিতে হবে না, কারও কাছে ধরনা দিতে হবে না, কাউকে বলতে হবে না। টাকা সরাসরি মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে পৌঁছে যাবে।

বিকাশের প্রধান নির্বাহী কর্মকর্তা কামাল কাদীর বলেন, বাংলাদেশ সরকারের ডিজিটাল বাংলাদেশ গড়ার দূরদর্শী পদক্ষেপের কল্যাণেই আজকের এই মহামারি পরিস্থিতিতেও সহজেই প্রান্তিক মানুষের কাছে অর্থ সহায়তা পৌঁছানো সম্ভব হলো। এই কার্যক্রমের সাথে জড়িত থাকতে পেরে বিকাশ গর্বিত। আমাদের বিশ্বাস, কোনো রকম ঝামেলা ও বাড়তি কোনো খরচ ছাড়াই প্রধানমন্ত্রীর আর্থিক সহায়তা পাওয়া উপকারভোগীরা বাড়ির কাছের বিকাশ এজেন্টের কাছ থেকে খুব সহজে ক্যাশআউট সেবা নিতে পারবেন।

৫০ লাখ পরিবারকে অর্থ সহায়তা প্রধানমন্ত্রীর নগদ অর্থ সহায়তা বিকাশ বিকাশের মাধ্যমে অর্থ সহায়তা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর