Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

স্বাস্থ্যবিধি মানছেন না কেউ, নড়াইলে সব দোকানপাট ফের বন্ধ


১৫ মে ২০২০ ০০:২৪

নড়াইল: ঈদুল ফিতর সামনে রেখে সরকারের পক্ষ থেকে দোকানপাট চালু রাখার অনুমতি আগেই দিয়েছে সরকার। তবে এ ক্ষেত্রে যে স্বাস্থ্যবিধি অনুসরণ করতে বলা হয়েছিল, তার কিছুই মেনে চলতে পারছেন না নড়াইলের ক্রেতা-বিক্রেতা কেউই। যে কারণে এই জেলায় ফের সব দোকানপাট বন্ধ রাখার ঘোষণা দিয়েছে জেলা প্রশাসন। এক গণবিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, শুক্রবার (১৫ মে) থেকে কোনো ধরনের ব্যবসা প্রতিষ্ঠান খোলা থাকবে না।

বৃহস্পতিবার (১৩ মে) নড়াইল জেলা প্রশাসকের কার্যালয় থেকে এ সংক্রান্ত গণবিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। তাতে বলা হয়েছে, নড়াইলবাসীর স্বাস্থ্য সুরক্ষা ও ঝুঁকির কথা বিবেচনা করে শুক্রবার (১৫ মে) থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সব ধরনের দোকান ও ব্যবসা প্রতিষ্ঠান বন্ধের সিদ্ধান্ত নিয়েছে জেলা প্রশাসন।

গণবিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, পবিত্র রমজান ও ঈদুল ফিতরকে সামনে রেখে যথাযথ স্বাস্থ্যবিধি মেনে এবং সামাজিক দূরত্ব নিশ্চিত করে দোকানপাট, ব্যবসা প্রতিষ্ঠান ও অন্যান্য বাজার খোলা রাখার সিদ্ধান্ত নেয় সরকার। কিন্তু গত চার দিন মার্কেট ও শপিংমলগুলো সরেজমিন পরিদর্শন করে দেখা গেছে, ক্রেতা-বিক্রেতা কেউই সরকারি নির্দেশ মানছেন না। এ পরিস্থিতিতে নড়াইলবাসীর স্বাস্থ্য সুরক্ষা ও ঝুঁকির কথা বিবেচনা করে জেলার বাসিন্দাদের অনুরোধে এ সিদ্ধান্ত নেওয়া হয়।

এ ব্যাপারে করোনাভাইরাস প্রতিরোধ সংক্রান্ত জেলা কমিটির সভাপতি ও জেলা প্রশাসক আনজুমান আরা বলেন, নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দোকান, কাঁচাবাজার, কৃষিপণ্য এবং ওষুধের দোকানসহ জরুরি পরিসেবা ছাড়া সব ধরনের দোকানপাট, ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে। শুক্রবার সকাল থেকে এ নির্দেশ কার্যকর হবে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত তা সবাইকে মেনে চলতে হবে।

করোনাভাইরাস নড়াইল


বিজ্ঞাপন
সর্বশেষ

‘তুফান’ আসছে হিন্দি ভাষায়
৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৪৯

সম্পর্কিত খবর