Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

প্রধানমন্ত্রীর নথি জালিয়াতি: বহিষ্কৃত ছাত্রলীগ নেতার দোষ স্বীকার


১৫ মে ২০২০ ১৫:৪২

ঢাকা: প্রধানমন্ত্রীর কার্যালয়ের নথি জালিয়াতি করার অভিযোগে দায়ের করা মামলায় বহিষ্কৃত ছাত্রলীগ নেতা তরিকুল ইসলাম মুমিন আদালতে স্বীকারোক্তি মূলক জবানবন্দি দিয়েছেন। তিনি ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের সহসভাপতি ছিলেন।

শুক্রবার (১৫ মে) মামলার তদন্ত কর্মকর্তা তেজগাঁও থানার পরিদর্শক (ভারপ্রাপ্ত) শামীম উর রশিদ দুই দিনের রিমান্ড শেষে তরিকুলকে আদালতে হাজির করেন। এসময় তরিকুল স্বেচ্ছায় ঘটনার দায় স্বীকার করতে সম্মত হলে স্বীকারোক্তিমূলক জবানবন্দি রেকর্ড করার আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা। আবেদনের পরিপ্রেক্ষিতে  ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট ইয়াসমিন আরা তার জবানবন্দি রেকর্ড করেন।

জবানবন্দি রেকর্ড শেষে তরিকুলকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন আদালত। এর আগে, গত ১৩ মে মুমিনকে আদালতে হাজির করে জিজ্ঞাসাবাদের জন্য দ্বিতীয় দফা রিমান্ডের আবেদন করেন তদন্ত কর্মকর্তা। আদালত দ্বিতীয় দফায় দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছিলেন।

প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে নথি বের করে জালিয়াতির মাধ্যমে প্রধানমন্ত্রীর সিদ্ধান্ত বদলে দেওয়ার অভিযোগের মামলার আসামি ছিল ‍মুমিন। গত ৫ মে তেজগাঁও থানায় মামলাটি দায়ের করেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের পরিচালক মোহাম্মদ রফিকুল আলম। তরিকুল ছাড়াও এই মামলায় প্রধানমন্ত্রীর কার্যালয়ের অফিস সহকারী ফাতেমা ও ফরহাদ নামে আরও দুই জনকে আসামি করা হয়।

মামলার প্রধান আসামি তরিকুল ইসলাম ‍মুমিনকে গত বুধবার (৬ মে) রাতে ভোলার গাজীপুর রোডের বাসা থেকে গ্রেফতার করে তেজগাঁও থানা পুলিশ। পরে তাকে সড়কপথে ঢাকায় নিয়ে আসা হয়।

পরে গত ৮ মে মুমিনসহ তিন জনের চার দিন করে রিমান্ড মঞ্জুর করেন আদালত। বাকি দু’জন বর্তমানে কারাগারে আছেন।

আরও পড়ুন-

ছাত্রলীগের সহসভাপতি মুমিনকে স্থায়ী বহিষ্কার

ছাত্রলীগের সহসভাপতি তরিকুল ইসলাম মুমিন প্রধানমন্ত্রীর কার্যালয় বহিষ্কৃত ছাত্রলীগ নেতা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর