Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আদালতের প্রবেশপথে করোনা প্রতিরোধের ব্যবস্থা গ্রহণের আবেদন


১৬ মে ২০২০ ১৭:৪৮

ঢাকা: দেশের সব আদালতের প্রবেশ ও বের হওয়ার পথে করোনাভাইরাস প্রতিরোধে জীবাণুনাশক ব্যবস্থা গ্রহণের জন্য প্রধান বিচারপতির কাছে আবেদন করা হয়েছে।

শনিবার (১৬ মে) ই-মেইলের মাধ্যমে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের কাছে আবেদন করেন সুপ্রিমকোর্টের দুই আইনজীবী ব্যারিস্টার মো. হুমায়ন কবির পল্লব ও ব্যারিস্টার মোহাম্মদ কাউসার।

আবেদনে বলা হয়েছে, করোনাভাইরাস প্রতিরোধের ব্যবস্থা হিসেবে কোর্ট প্রাঙ্গণের সকল প্রবেশপথ এবং বাহির পথে থার্মাল স্ক্যানার, জীবাণুনাশক চেম্বার, পর্যাপ্ত হ্যান্ড স্যানিটাইজার ও হাত ধোয়ার ব্যবস্থা করা জরুরি।

আবেদনে আরও বলা হয়, যেহেতু করোনাভাইরাসের মহামারি বিশ্ব স্বাস্থ্য সংস্থার মতে আরও কয়েক বছর দীর্ঘস্থায়ী হতে পারে সেহেতু করোনা প্রতিরোধে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা জরুরি। সারাদেশের আদালত গুলিতে প্রতিদিন প্রায় ৬ থেকে ৭ লাখ লোকের সমাগম হয়। একইসঙ্গে আইনজীবী, বিচারক, আদালতের অফিসারগণ এবং অন্যান্য লোকজন সমাগম ঘটে। কাজেই এমন একটি জনবহুল জায়গায় জীবাণুনাশক বুথ এবং অন্যান্য ব্যবস্থা পর্যাপ্তভাবে গ্রহণ করা জরুরি। অন্যথায় আইনজীবী, বিচারক, আদালতের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ, আগত দর্শনার্থীদের আক্রান্ত হওয়ার ঝুঁকি বেড়ে যাবে। বিষয়টি বিবেচনায় নিয়ে প্রধান বিচারপতিকে ব্যবস্থা গ্রহণের জন্য প্রার্থনা করা হয়েছে।

আদালত করোনা প্রবেশপথ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর