Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চট্টগ্রামে মৃত পুলিশ সদস্য করোনায় আক্রান্ত ছিলেন


১৬ মে ২০২০ ২০:১২

চট্টগ্রাম ব্যুরো: শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যাওয়া পুলিশ সদস্যের নমুনা পরীক্ষায় করোনা পজিটিভ পাওয়া গেছে। এর ফলে চট্টগ্রামে প্রথম কোনো পুলিশ সদস্য করোনায় আক্রান্ত হয়ে মারা গেলেন।

চট্টগ্রামের ফৌজদারহাটের বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেজ (বিআইটিআইডি)-এ নমুনা পরীক্ষায় ওই পুলিশ সদস্যের শরীরে করোনাভাইরাসের সংক্রমণের বিষয়টি শনাক্ত হয়েছে।

বিজ্ঞাপন

শনিবার (১৬ মে) বিকেলে নমুনা পরীক্ষার প্রতিবেদন পাওয়া গেছে বলে সারাবাংলাকে জানিয়েছেন সিএমপির উপ-কমিশনার (বিশেষ শাখা) মো. আব্দুল ওয়ারিশ খান।

মৃত পুলিশ সদস্য নাইমুল হক (৩৮) সিএমপির ট্রাফিক বিভাগের বন্দর জোনে কনস্টেবল পদে কর্মরত ছিলেন। তার বাসা নগরীর আমবাগান এলাকায়। বাড়ি কুমিল্লা জেলার দেবীদ্বার উপজেলায়।

উপ-পুলিশ কমিশনার আব্দুল ওয়ারিশ খান সারাবাংলাকে বলেন, ‘মৃত পুলিশ সদস্য বাসায় পরিবারের সদস্যদের সঙ্গে ছিলেন। পরিবারের অন্য সদস্যদের নমুনা পরীক্ষা করা হচ্ছে। তাদের বাসা গতকালই (শুক্রবার) লকডাউন করা হয়েছে।

শুক্রবার (১৫ মে) সকাল ১১টার দিকে করোনা চিকিৎসার জন্য নির্ধারিত চট্টগ্রাম জেনারেল হাসপাতালে কনস্টেবল নাইমুলের মৃত্যু হয়।

সিএমপির দেওয়া তথ্যানুযায়ী, হাতে ব্যাথা নিয়ে কনস্টেবল নাইমুল ২১ দিনের ছুটিতে গিয়েছিলেন। আগে থেকেই তার অ্যাজমার সমস্যা ছিল। বৃহস্পতিবার দুপুরে শ্বাসকষ্ট নিয়ে নাইমুল দামপাড়ায় পুলিশ লাইন হাসপাতালে ভর্তি হতে যান। সেখান থেকে তাকে পাঠানো হয় জেনারেল হাসপাতালে। শ্বাসকষ্ট থাকায় তাকে আইসিইউতে ভর্তি করা হয়। সেখানেই শুক্রবার সকালে তিনি মারা যান।

বিজ্ঞাপন

চট্টগ্রামে এ পর্যন্ত করোনায় আক্রান্ত পুলিশের সংখ্যা ৫৩ জন। এদের মধ্যে সিএমপির ৪৪ জন, যার মধ্যে একজনের মৃত্যু হলো। এছাড়া শিল্প পুলিশের তিনজন এবং র‌্যাবের একজন করোনায় আক্রান্ত হয়েছেন।

সিভিল সার্জনের কার্যালয়ের দেওয়া তথ্যানুযায়ী, শনিবার (১৬ মে) পর্যন্ত চট্টগ্রামে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৬৪১ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ৩২ জনের। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১০০ জন।

করোনা চট্টগ্রাম টপ নিউজ পজিটিভ পুলিশ মৃত্যু

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর