Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

হবিগঞ্জে অর্থ সহায়তার তালিকায় অনিয়ম তদন্তে কমিটি গঠন


১৭ মে ২০২০ ১১:৫৩

হবিগঞ্জ: করোনাভাইরাস পরিস্থিতিতে ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে প্রধানমন্ত্রীর অর্থ সহায়তা দেওয়ার তালিকায় অনিয়মের ঘটনায় তদন্ত কমিটি গঠন করা হয়েছে। একটি ইউপি চেয়ারম্যানের আত্মীয় স্বজনদের ৪টি মোবাইল নম্বর ৩০৬ জনের খসড়া তালিকায় দেওয়ার ঘটনায় এই কমিটি গঠন করা হয়।

শনিবার (১৭ মে) সন্ধ্যায় হবিগঞ্জের জেলা প্রশাসক কামরুল হাসান স্থানীয় সরকার উপ-পরিচালক মো. নুরুল ইসলামকে প্রধান করে এক সদস্যবিশিষ্ট কমিটি গঠন করা হয়। এ ছাড়া যে সকল ইউনিয়নে খসড়া তালিকায় অনিয়ম লক্ষ করা গেছে তা সংশোধন করার নির্দেশ দেওয়া হয়েছে। বিষয়টি জেলা প্রশাসনের ফেসবুকে এক স্ট্যাটাসে নিশ্চিত করা হয়েছে।

বিজ্ঞাপন

এ বিষয়ে হবিগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান জানান, এরইমধ্যে অনিয়মের বিষয়টি সংশোধনের উদ্যোগ নেওয়া হয়েছে। তদন্ত কমিটি আগামী তিনদিনের মধ্যে প্রতিবেদন দাখিল করবে। যদি কারও বিরুদ্ধে তদন্তে অনিয়ম পাওয়া যায় তাহলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

স্থানীয় সরকারের উপ-পরিচালক মো. নুরুল ইসলাম এর সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, ‘আমি এখনও আনুষ্ঠানিক চিঠি পাইনি। চিঠি পেলে কাজ শুরু করব।’

উল্লেখ্য, হবিগঞ্জ জেলার লাখাই উপজেলার মুড়িয়াউক ইউনিয়নে ১১৭৬ জনের তালিকা প্রণয়ন করা হয়। তালিকা বিশ্লেষণ করে দেখা যায়, ৩০৬টি তালিকার মধ্যে স্থানীয় ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলাম মলাই এর আত্মীয় স্বজনের চারটি মোবাইল নম্বর ব্যবহার করা হয়েছে। বিষয়টি প্রকাশের পর তোলপাড় শুরু হয় পুরো জেলায়। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়ে পড়ে। বিষয়টি প্রশাসনের নজরে আসার পর তালিকাটি সংশোধনের উদ্যোগ নেওয়া হয়েছে। চলছে সংশোধনের কাজ।

বিজ্ঞাপন

অর্থ সহাায়তা তালিকা হবিগঞ্জ

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

বাড়তে পারে তাপমাত্রা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৩৪

সম্পর্কিত খবর