Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কোভিড-১৯: নেপালে প্রথম মৃত্যু


১৭ মে ২০২০ ১৫:০৮

নভেল করোনাভাইরাস সংক্রমণে সৃষ্ট বৈশ্বিক মহামারি কোভিড-১৯ এ আক্রান্ত হয়ে নেপালে প্রথম এক নারীর মৃত্যু হয়েছে। শনিবার (১৬ মে) নেপালের স্বাস্থ্য মন্ত্রণালয়ের মুখপাত্র সমির কুমার অধিকারি এ খবর নিশ্চিত করেছেন। খবর অ্যাসোসিয়েটেড প্রেস।

রাজধানী কাঠমুন্ডু থেকে ৯০ কিলোমিটার দূরে সিন্ধুপালচুক জেলায় ২৯ বছর বয়সী ওই নারীর মৃত্যু হয়েছে। হঠাৎ অসুস্থ হয়ে পড়া ওই নারীকে হাসপাতালে নেওয়ার পথে তার মৃত্যু হয়।

এর আগে, মে মাসের ছয় তারিখে হাসপাতালে এক সন্তানের জন্ম দেন ওই নারী। তার একদিন পর তিনি হাসপাতাল থেকে বাড়ি চলে যান। পরে, জ্বর ও শ্বাসকষ্টজনিত সমস্যা দেখা দিলে তিনি স্থানীয় হাসপাতালেই চিকিৎসা নিতে শুরু করেন।

কিন্তু, অবস্থা খারাপের দিকে যেতে থাকলে আরও উন্নত চিকিৎসার জন্য কাঠমুন্ডু স্থানান্তর করার পথে তার মৃত্যু হয়।

অন্যদিকে স্থানীয় গণমাধ্যমগুলো জানিয়েছে, নবজাতকসহ তার পরিবারের অন্য সদস্যদেরও করোনাভাইরাস পরীক্ষার উদ্যোগ নিচ্ছে নেপালের  স্বাস্থ্য বিভাগ।

প্রসঙ্গত, নেপাল দক্ষিণ এশিয়ার প্রথম দেশ যেখানে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে জানুয়ারিতে। দ্বিতীয় রোগী শনাক্তের পর পরই গত ২৪ মার্চ থেকে দেশটি লকডাউনে চলে যায়। এই প্রথম দেশটিতে করোনা আক্রান্ত হয়ে কারো মৃত্যু হলো। রোববার (১৭ মে) পর্যন্ত দেশটিতে মোট করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২৮১ তে।

করোনা: লাইভ আপডেট

করোনা আপডেট কোভিড-১৯ টপ নিউজ নভেল করোনাভাইরাস নেপাল


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর