Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ভাতার টাকা প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে দিলেন মুক্তিযোদ্ধা আজিজুল


১৭ মে ২০২০ ২১:০৮

জয়পুরহাট: করোনাভাইরাস পরিস্থিতিতে অসহায় মানুষের জন্য মুক্তিযোদ্ধা ভাতার টাকা প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিলে দান করে করেছেন জয়পুরহাটের এক মুক্তিযোদ্ধা। রোববার (১৭ মে) দুপুরে জয়পুরহাট সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মিল্টন চন্দ্র রায়ের হাতে তিন মাসের মুক্তিযোদ্ধা ভাতার ৩৬ হাজার টাকা দেন মুক্তিযোদ্ধা আজিজুল ইসলাম রাজু।

জয়পুরহাট শহরের সাহেব পাড়া এলাকার বাসিন্দা এই মুক্তিযোদ্ধা। বয়স ৬৪ ছুঁয়েছে এবছর। মুক্তিযুদ্ধের সময় ৭ নম্বর সেক্টরের অধীন সম্মুখ গেরিলাযুদ্ধে অংশ নিয়েছিলেন তিনি। চলমান করোনাভাইরাস সংকটকেও যুদ্ধের থেকে কম কিছু মনে করছেন না প্রত্যক্ষ রণাঙ্গনে লড়া এই মুক্তিযোদ্ধা।

আজিজুল ইসলাম রাজু বলেন, ‘মুক্তিযুদ্ধকালীন শত্রুকে দেখতে পেতাম, তাদের আনাগোনা টের পেয়ে ব্যবস্থা নিতাম। কিন্তু করোনাভাইরাস এমন এক শত্রু, যাকে দেখার উপায় নেই। তার বিরুদ্ধে কোনো ব্যবস্থাও গ্রহণ করতে পারছি না। তাই নিজের সামর্থ্য অনুযায়ী করোনাযুদ্ধে, তথা এই সংকটময় মুহূর্তে সৈনিক হয়ে পাশে দাঁড়ানোর চেষ্টা করেছি।’

কর্মজীবনে জয়পুরহাট চিনিকলে হিসাব সহকারী পদে চাকরি করতেন এই মুক্তিযোদ্ধা । ২০১৪ সালে চাকরি থেকে অবসর গ্রহণ করেন তিনি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মিল্টন চন্দ্র রায় বলেন, ‘করোনাকালীন অসহায় ও গরিবদের সাহায্যে এগিয়ে আসার জন্য প্রধানমন্ত্রী সমাজের বিত্তবানদের আহ্বান জানিয়েছেন। প্রধানমন্ত্রীর ডাকে প্রবীণ এই মুক্তিযোদ্ধা সাড়া দিয়ে তার তিন মাসের ভাতার টাকা প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিলে দিয়েছেন।’ এসময় সমাজের অন্য বিত্তবানদের এই সংকটকালে এগিয়ে আসার আহ্বান জানান তিনি।

করোনাভাইরাস প্রধানমন্ত্রীর ত্রাণ প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল মুক্তিযোদ্ধা মুক্তিযোদ্ধা ভাতার টাকা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর