Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ঈদের ছুটিতে কাউকে বাড়িতে যেতে দেওয়া যাবে না: আইজিপি


১৭ মে ২০২০ ২২:১৪

ফাইল ছবি: ড. বেনজীর আহমেদ

ঢাকা: ঈদের ছুটির মধ্যে কেউ যেন ঢাকা থেকে গ্রামে যেতে না পারেন, সে বিষয়টি নিশ্চিত করতে পুলিশ কর্মকর্তাদের নির্দেশ দিয়েছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ।

তিনি বলেন, ঈদ উপলক্ষে ও সরকার ঘোষিত বর্ধিত ছুটি উদযাপনের জন্য অনেকেই গ্রামের বাড়ির পথে রওনা হচ্ছেন। এটি কোনোভাবেই হতে দেওয়া যাবে না। পরবর্তী নির্দেশনা না আসা পর্যন্ত যেন কোনোভাবেই ঢাকার বাইরে থেকে কেউ ঢাকায় না আসে এবং ঢাকা থেকে কেউ যেন ঢাকার বাইরে না যেতে পারে, সেটা নিশ্চিত করতে হবে। একইভাবে প্রতিটি জেলা ও মহানগরীতেও জনস্বার্থে কঠোরভাবে এ বিষয়টি বাস্তবায়ন করতে হবে।

রোববার (১৭ মে) সকাল ১১টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত প্রায় আড়াই ঘণ্টাব্যাপী মাঠ পর্যায়ের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে এক ভিডিও কনফারেন্সে অংশ নিয়ে তিনি এসব কথা বলেন। পুলিশ সদর দফতরের সহকারী মহাপরিদর্শক (এআইজি মিডিয়া) সোহেল রানা এ তথ্য নিশ্চিত করেছেন।

বৈঠকে আইজিপি বলেন, প্রধানমন্ত্রী জনগণের সার্বিক কল্যাণের জন্য যেসব নির্দেশনা দিয়েছেন, তা সবাইকে যথাযথভাবে অনুসরণ করতে হবে। সাধারণ মানুষকে সরকারি নির্দেশনা ও স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানিয়ে শপিং মল ও মার্কেটগুলোতে যথাযথ নিয়ম-কানুন ও স্বাস্থ্যবিধি মেনে খোলার বিষয়টি নিশ্চিত করতে বলেন তিনি।

সভার পর এআইজি সোহেল রানা সাংবাদিকদের বলেন, বর্তমান করোনা পরিস্থিতিতে বাংলাদেশ পুলিশের সার্বিক কার্যক্রম পর্যালোচনা ও করণীয় সম্পর্কে বিস্তারিত আলোচনা হয় এ অনলাইন সভায়।

তিনি জানান, জনগণের সুরক্ষা নিশ্চিত করতে গিয়ে বাংলাদেশ পুলিশের যেসব দেশপ্রেমিক বীর সদস্য আত্মোৎসর্গ করেছেন, তাদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে ও তাদের মহান আত্মত্যাগের প্রতি বিনম্র শ্রদ্ধা জানান আইজিপি। করোনা আক্রান্ত দেশপ্রেমিক ত্যাগী পুলিশ সদস্যদের সুচিকিৎসা ও কল্যাণের জন্য প্রয়োজনীয় সব ধরনের উদ্যোগ নেওয়া হবে বলে জানান তিনি।

করোনা মোকাবিলায় সাফল্য দেখিয়েছে— এমন সব দেশের পলিসি ও বিভিন্ন আন্তর্জাতিক সংস্থার পলিসিসহ বাংলাদেশ সরকারের নির্দেশনার আলোকে পুলিশ সদস্যের জন্য একটি অত্যন্ত আধুনিক এসওপি (স্ট্যান্ডিং অপারেটিং প্রসিডিওর) তৈরি করে সেটি সব ইউনিটে পাঠানো হয়েছে। এ নির্দেশনা যথাযথভাবে অনুসরণের নির্দেশনা দেন আইজিপি।

ফাইল ছবি

আইজিপি ঈদের ছুটি চলাচলে নিষেধাজ্ঞা ড. বেনজীর আহমেদ


বিজ্ঞাপন
সর্বশেষ

ভূতের গলির বাসায় মিলল বৃদ্ধের মরদেহ
৮ সেপ্টেম্বর ২০২৪ ১১:০০

সম্পর্কিত খবর