Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রূপপুরে বালিশকাণ্ড, জামিন মেলেনি ঠিকাদার শাহাদাতের


১৮ মে ২০২০ ০০:৩৬

ঢাকা: পাবনার রূপপুর পারমাণবিক বিদুৎ প্রকল্পের একটি ভবনের আসবাবপত্র অস্বাভাবিক দামে ক্রয়সংক্রান্ত দুর্নীতির দুই মামলায় ঠিকাদার সাজিন কনস্ট্রাকশনের মালিক শাহাদাত হোসেনকে জামিন দেননি হাইকোর্ট।

রোববার (১৭ মে) বিচারপতি জাহাঙ্গীর হোসেনের হাইকোর্ট ভার্চ্যুয়াল বেঞ্চে তার জামিন আবেদনের শুনানি হয়। আদালত তাকে জামিন দেননি।

আদালতে আবেদনের পক্ষে ছিলেন ব্যারিস্টার শফিক আহমেদ। দুদকের পক্ষে ছিলেন আইনজীবী ফজলুল হক। অন্যদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম ও ডেপুটি অ্যাটর্নি জেনারেল ড. মো.বশির উল্লাহ।

পরে ড.মো.বশির উল্লাহ বলেন, পাবনার রুপপুরের পারমানবিক বিদুৎ কেন্দ্রের একটি ভবনের কিছু সামগ্রী যেমন বালিশসহ অন্যান্য আসবাবপত্র উত্তোলন নিয়ে দুদক দুটি মামলা করেছিলো। সেই দুই মামলায় ঠিকাদার শাহাদাত হোসেন জামিন চেয়েছেন। আজ আদালত জামিন দেননি। এর আগেও তারা নিয়মিত বেঞ্চে আবেদন করেছিলেন তখনও জামিন হয়নি।

তিনি বলেন, বালিশকাণ্ডে আমরা দেখেছি ৭ হাজার তিন’শ টাকা করে একটা বালিশের দাম দেখানো হয়েছে। এটি উপরে তুলতে ৫০৫ টাকা করে খরচ করা হয়েছে। একটা ফ্রিজের দাম দেখানো হয়েছে এক লাখ আট হাজার টাকা। সামান্য মাইক্রোওভেন এর দাম দেখনো হয়েছে ৫১ হাজার ৪০০ টাকা। এভাবে প্রায় ২৯ কোটি টাকার বিল করা হয়েছে বলে একটি মামলায় বলা হয়েছে। যেখানে সাত কোটি ৮৪ লাখ টাকা বেশি নেওয়া হয়েছে। আরেক মামলায় বলা হয়েছে আট কোটি ১২ লাখ টাকা বেশির কথা।

গত বছরের ১২ ডিসেম্বর পাবনায় শাহাদাতের বিরুদ্ধে দুটি মামলা করে দুদক।

জামিন আবেদন নামঞ্জুর পাবনার রূপপুর পারমাণবিক বিদুৎ প্রকল্প বিচারপতি জাহাঙ্গীর হোসেন রূপপুর পারমাণবিক বিদ্যুত প্রকল্প হাইকোর্ট ভার্চ্যুয়াল বেঞ্চ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর