Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শিমুলিয়া-কাঠালবাড়ী নৌরুটে ফেরি চলাচল বন্ধ


১৯ মে ২০২০ ০০:৪২

মুন্সীগঞ্জ: দক্ষিণবঙ্গের ২১টি জেলার প্রবেশদ্বার মুন্সীগঞ্জের শিমুলিয়া-কাঠালবাড়ী নৌরুটে সব ধরনের ফেরি চলাচল বন্ধ করে দিয়েছে ঘাট কর্তৃপক্ষ। ঘরমুখো যাত্রী ও যানবাহনের চাপ নিয়ন্ত্রণহীন হয়ে পড়ায় ফেরি বন্ধ করা হয়েছে বলে জানিয়েছে বিআইডব্লিউটিসি।

সোমবার (১৮ মে) বিকেলে বিআইডব্লিউটিসি শিমুলিয়া ঘাটের উপমহাব্যবস্থাপক (এজিএম) মো. শফিকুল ইসলাম জানান, বিকেল ৩টার দিকে বিআইডব্লিউটিসির চেয়ারম্যানের নির্দেশে এ নৌরুটে ফেরি চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে।

আরও পড়ুন- শিমুলিয়া ঘাটে বেড়েছে ঘরে ফেরা মানুষের চাপ

তিনি বলেন, সকাল থেকে ঘরমুখী মানুষ ও যানবাহনের চাপ বেড়েই চলছিল। সংক্রমণ ঝুঁকি এড়াতেই মন্ত্রণালয় ও প্রশাসন থেকে ফেরি বন্ধের সিদ্ধান্ত আসে।

শিমুলিয়া ঘাটের মাওয়া নৌপুলিশ ফাঁড়ির ইনচার্জ কর্মকর্তা মো. সিরাজুল কবীর বলেন, ঢাকা-মাওয়া এক্সপ্রেসওয়েতে বিভিন্ন স্থানে পুলিশ ও সেনাবাহিনীর সদস্যরা চেকপোস্ট বসিয়ে দক্ষিণবঙ্গগামী যাত্রীদের ফিরিয়ে দিচ্ছিলেন। কিন্তু এরপরও তারা লুকিয়ে আসছিল। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ঘাটের পরিস্থিতিও খারাপের দিকে যাচ্ছিল। এমন পরিস্থিতিতে ফেরি বন্ধের সিদ্ধান্ত আসে।

সিরাজুল কবীর জানান, সবশেষ ১২টি ফেরি চলাচল করছিল। বিকেল ৩টা থেকে সব ফেরিই বন্ধ হয়ে যায়। এরপর যেসব গাড়ি এসেছে, সেগুলোকে ফিরিয়ে দেওয়া হয়।

মুন্সীগঞ্জ জেলা পুলিশ সুপার আব্দুল মোমেন জানিয়েছেন, সার্বিক পরিস্থিতির কারণেই করোনা সংক্রমণ রোধে ফেরি চলাচল বন্ধের এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এর আগে, যাত্রী ও যানবাহনের চাপ সামলাতে না পেরে পাটুরিয়া-দৌলতদিয়া রুটেও সব ধরনের ফেরি চলাচল বন্ধ করে দেওয়া হয়। ওই সময় ঘাটে অপেক্ষমাণ যাত্রীরা ভাঙচুরও করে।

ফেরি চলাচল বন্ধ শিমুলিয়া-কাঠালবাড়ী নৌরুট


বিজ্ঞাপন
সর্বশেষ

৮ বিভাগেই বৃষ্টির পূর্বাভাস
১১ সেপ্টেম্বর ২০২৪ ১১:২৬

সম্পর্কিত খবর