Sunday 20 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

দেশে আক্রান্তের সংখ্যা ২৫ হাজার ছাড়াল, মৃত্যু ৩৭০ জনের


১৯ মে ২০২০ ১৪:৪৬

ঢাকা: নভেল করোনাভাইরাসে (কোভিড-১৯) সারাদেশে আক্রান্তের সংখ্যা ২৫ হাজার ছাড়িয়েছে। আর গত ৮ মার্চ প্রথম রোগী শনাক্ত হওয়ার পর থেকে এ পর্যন্ত ৩৭০ জনের মৃত্যু হয়েছে। এদিকে গত ২৪ ঘণ্টায় নতুন করে ১ হাজার ২৫১ জন আক্রান্ত হয়েছেন। এ নিয়ে আক্রান্তের সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ২৫ হাজার ১২১ জন। এছাড়া একই সময়ে মারা গেছেন ২১ জন। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৩৭০।

মঙ্গলবার (১৯ মে) দুপুরে স্বাস্থ্য অধিদফতরের কোভিড-১৯ সংক্রান্ত নিয়মিত বুলেটিনে সংস্থাটির অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এসব তথ্য তুলে ধরেন।

বিজ্ঞাপন

বুলেটিনে অধ্যাপক ডা. নাসিমা সুলতানা জানান, এ পর্যন্ত সর্বমোট নমুনা পরীক্ষা করা হয়েছে ১ লাখ ৯৩ হাজার ৬৪৫টি। আর গত ২৪ ঘণ্টায় করোনা পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করা হয়েছিল ৯ হাজার ৯১টি। দেশের ৪২টি ল্যাবে নমুনা পরীক্ষা করা হয়েছে ৮ হাজার ৪৪৯টি। এর মধ্যে ১ হাজার ২৫১ জনের শরীরে কোভিড-১৯ শনাক্ত হয়েছে। এ নিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২৫ হাজার ১২১ জন।

বুলেটিনে জানানো হয়, আক্রান্ত রোগীদের মধ্যে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ২১ জন। এ নিয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়াল ৩৭০ জনে। বয়সভিত্তিক বিশ্লেষণে- ৭১ থেকে ৮০ বছর বয়সের মধ্যে দুজন, ৬১ থেকে ৭০ বছর বয়সের মধ্যে চারজন, ৫১ থেকে ৬০ বছর বয়সের মধ্যে পাঁচজন, ৪১ থেকে ৫০ বছর বয়সের মধ্যে পাঁচজন, ৩১ থেকে ৪০ বছর বয়সের মধ্যে দুজন, ২১ থেকে ৩০ বছর বয়সের মধ্যে দুজন এবং ১১ থেকে ২০ বছর বয়সের মধ্যে একজন মারা গেছেন।

স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক জানান, গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত আরও ৪০৮ জন রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। এ নিয়ে মোট চার হাজার ৯৯৩ জন সুস্থ হলেন।

বিজ্ঞাপন

ব্রিফিংয়ে প্রতিদিনের মতোই করোনাভাইরাস সংক্রমণের ঝুঁকি এড়াতে সবাইকে ঘরে থাকা, রমজানে স্বাস্থ্যবিধি মেনে চলা, বেশি বেশি পানি ও তরল জাতীয় খাবার, ভিটামিন সি ও ডি সমৃদ্ধ খাবার, টাটকা ফলমূল ও সবজি খেতে বলা হয়। এছাড়া শরীরকে ফিট রাখতে নিয়মিত হালকা ব্যায়াম এবং স্বাস্থ্য অধিদফতর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থার পরামর্শ-নির্দেশনা মেনে চলার অনুরোধ জানানো হয়।

২৫ হাজার আক্রান্ত করোনা টপ নিউজ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর