Sunday 20 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘করোনা কাউকে করুণা করবে না, সরকারকে সহযোগিতা করুন’


১৯ মে ২০২০ ১৫:২৫

ওবায়দুল কাদের | ফাইল ছবি

ঢাকা: বিএনপিসহ সকল রাজনৈতিক দলের প্রতি আহবান জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, ‘সংক্রমণের ক্ষেত্রে করোনাভাইরাস কাউকে করুণা করবে না। কাদা ছোড়াছুড়ি না করে দেশ ও জনগণের স্বার্থে সরকারকে সহযোগিতা করুন। দায়িত্বশীল ভূমিকা পালন করুন। করোনা মোকাবিলায় ঐক্যই হবে মূল শক্তি।’

মঙ্গলবার (১৯ এপ্রিল) সকালে তার সরকারি বাসভবন থেকে নিয়মিত ব্রিফিংয়ে তিনি এসব কথা বলেন।

বিজ্ঞাপন

ওবায়দুল কাদের বলেন, ‘আমরা উদ্বেগের সঙ্গে লক্ষ্য করছি এই সংকটকালে আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে মানুষ দলে দলে গ্রামমুখী হচ্ছে। যা অত্যন্ত বিপদজনক, বিপর্যয়কর পরিস্থিতি তৈরি করতে পারে। জেনে শুনে এমন পরিস্থিতি তৈরি অনাকাঙ্ক্ষিত। তাই অনুরোধ জানাচ্ছি যেখানে যারা যে অবস্থানে আছেন সেখানেই আপনারা ঈদের ছুটি অতিবাহিত করুন। স্বাস্থ্যবিধি মেনে চলুন। স্থানান্তর আপাতত বন্ধ রাখুন। সকলের সম্মিলিত প্রচেষ্টায় সহযোগিতায় আমরা এ দুর্যোগ কাটিয়ে উঠবো।’

আমরা সংক্রমণের দিক ও মৃত্যু হারের দিক থেকে লার্জেস্ট সিঙ্গেল অতিক্রম করেছি গতকাল দেশে নতুন করে সংক্রমণ ও মৃত্যুর সংখ্যা আগের যেকোনো দিনের চেয়ে বেশি যা নতুন রেকর্ড—বলেও উল্লেখ করেন তিনি।

তিনি আরও বলেন, ‘বিশ্ব স্বাস্থ্য সংস্থা আশঙ্কা প্রকাশ করেছে করোনা সংকট দীর্ঘস্থায়ী হবে। তাই আসন্ন সব কঠিন সময় মোকাবিলায় আমাদের সকলকে সমন্বিত সর্বাত্মক প্রস্তুতি নেওয়ার বিকল্প নেই।

কলকারখানায় কর্মরত শ্রমিকদের বেতন-ভাতা পরিশোধ করার জন্য মালিকদের প্রতি আহ্বান জানান ওবায়দুল কাদের।
পাশাপাশি করোনার এই সংকটে ফ্রন্টলাইনের যুদ্ধে অংশ নেওয়া সাংবাদিকদের বেতন-ভাতা ঈদের আগেই পরিশোধ করার জন্য গণমাধ্যম মালিকদের প্রতিও আহবান জানান।

বিজ্ঞাপন

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, বেসরকারি হাসপাতাল, ক্লিনিক স্বাস্থ্য সেবায় অতি উচ্চমূল্য চার্জ না নিয়ে জনস্বার্থে এবং চলমান পরিস্থিতি ও মানবিক বিবেচনায় চিকিৎসা, নমুনা পরীক্ষার খরচ সহনীয় পর্যায়ে রাখার অনুরোধ জানান।

ওবায়দুল কাদের করুণা করোনা বিএনপি

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর