Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পোশাক শিল্প এলাকায় শুক্র ও শনিবার ব্যাংক খোলা থাকবে


১৯ মে ২০২০ ১৭:০০

ঢাকা: পোষাক শিল্প এলাকায় শ্রমিকদের বেতন দেওয়ার সুবিধার্থে আগামী শুক্র ও শনিবার ব্যাংক খোলা রাখার নির্দেশ দিয়েছে বাংলাদেশ ব্যাংক। আসন্ন পবিত্র ঈদ উল ফিতর উপলক্ষে পোশাক শ্রমিকদের বেতন ও বোনাস দেওয়ার সুবিধার্থে এই নির্দেশনা দেওয়া হয়েছে।

মঙ্গলবার (১৯ মে) বাংলাদেশ ব্যাংকের ডিপার্টমেন্ট অব অফ-সাইট সুপারভিশন থেকে এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

এতে বলা হয়েছে, আগামী শুক্রবার সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত এবং শনিবার সকাল ১০টা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত ব্যাংকিং লেনদেন চলবে। তবে ব্যাংকের আনুষঙ্গিক কাজ শেষ করতে আরও এক ঘণ্টা সময় পাবেন ব্যাংকাররা।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, আসন্ন পবিত্র ঈদ-উল-ফিতরের পূর্বে তৈরি পোশাক শিল্পে কর্মরত শ্রমিক, কর্মচারী ও কর্মকর্তাদের বেতন-বোনাস ও অন্যান্য ভাতা পরিশোধের সুবিধার্থে আগামী ২২ ও ২৩ মে যথাক্রমে শুক্র ও শনিবার ব্যাংকের সংশ্লিষ্ট এলাকার শাখা খোলা রাখাতে হবে।

আরও বলা হয়েছে, ঢাকা মহানগরী, আশুলিয়া, টঙ্গী, গাজীপুর, সাভার, ভালুকা, নারায়ণগঞ্জ ও চট্টগ্রামে অবস্থিত পোশাক শিল্প এলাকার তফসিলি ব্যাংকের পোশাক শিল্প সংশ্লিষ্ট শাখাসমূহ ও প্রধান কার্যালয়ের সংশ্লিষ্ট বিভাগসমূহ পর্যাপ্ত নিরাপত্তা নিশ্চিতকরণপূর্বক শুক্র ও শনিবার খোলা রাখতে হবে। দেশের রফতানি বাণিজ্য সচল রাখার স্বার্থে অন্যান্য কার্যক্রমের পাশাপাশি সংশ্লিষ্ট ক্ষেত্রে রফতানি বিল ক্রয়ের মাধ্যমে নগদ অর্থ প্রদানের লক্ষ্যে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলেও প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে।

করোনা টপ নিউজ পোশাক

বিজ্ঞাপন
সর্বশেষ

দেশে ফিরেছেন প্রধান উপদেষ্টা
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১০:৫০

সম্পর্কিত খবর