Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চট্টগ্রামে স্কুল-কলেজ প্রধানদের কর্মস্থলে উপস্থিত থাকার নির্দেশ


১৯ মে ২০২০ ১৮:৫০

চট্টগ্রাম ব্যুরো: ঘূর্ণিঝড় আম্ফানের তাণ্ডব থেকে লোকজনকে নিরাপদে রাখতে চট্টগ্রামের মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক স্তরের সকল শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানদের নিজ নিজ কর্মস্থলে সার্বক্ষণিক উপস্থিত থাকার নির্দেশ দিয়েছে চট্টগ্রাম শিক্ষাবোর্ড। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এ আদেশ কার্যকর থাকবে বলে বোর্ড কর্তৃপক্ষ জানিয়েছেন।

মঙ্গলবার (১৯ মে) মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ড, চট্টগ্রামের চেয়ারম্যান অধ্যাপক প্রদীপ চক্রবর্তী এই আদেশ দিয়েছেন।

বিজ্ঞাপন

চট্টগ্রাম জেলা প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়েছে, উপকূলীয় এলাকার মানুষের প্রাণ রক্ষায় ৪৭৯টি আশ্রয়কেন্দ্র, ২ হাজার ২৬৯টি প্রাথমিক বিদ্যালয় এবং ১ হাজার ২৫০টি মাধ্যমিক বিদ্যালয় প্রস্তুত রাখা হয়েছে। সেখানে করোনা মোকাবিলায় সামাজিক দূরত্ব মেনে অবস্থান নেওয়ার ওপর জোর দেওয়া হচ্ছে বলে জেলা প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়েছে।

চট্টগ্রাম শিক্ষাবোর্ডের সচিব অধ্যাপক মো. আব্দুল আলীম সারাবাংলাকে বলেন, ‘ঘূর্ণিজড় আম্ফান আঘাত হানলে উপকূলবর্তী জেলার বাসিন্দারা যাতে নিরাপদ আশ্রয় পান, সেজন্য সকল মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক স্তরের সকল শিক্ষা প্রতিষ্ঠান অর্থাৎ হাইস্কুল ও কলেজসমূহের প্রধান শিক্ষক ও অধ্যক্ষকে প্রতিষ্ঠানের চাবি নিয়ে সার্বক্ষণিকভাবে কর্মস্থলে উপস্থিত থাকতে বলা হয়েছে। সার্বিক বিষয় তদারকির জন্য চট্টগ্রাম শিক্ষাবোর্ডের পক্ষ থেকে একটি নিয়ন্ত্রণ কক্ষও খোলা হয়েছে।’

চট্টগ্রাম শিক্ষাবোর্ডের নিয়ন্ত্রণ কক্ষে ০১৯১৩০২০৭৪৩, ০১৯৮১৫৬২৩৫৮, ০১৫৫৪৩৩৩৫৪০, ০১৮১৯৬০৪৯১৫, ০১৭২১২৯৬৪১২ নম্বরে যোগাযোগের অনুরোধ করেছেন সচিব।

বিজ্ঞাপন

উল্লেখ্য, ঘূর্ণিঝড় আম্ফান দেশের উপকূল অঞ্চলের দিকে দ্রুত এগিয়ে আসছে। বর্তমানে দেশের উপকূলীয় এলাকাগুলোর মধ্যে পায়রা সমুদ্র বন্দর থেকে সবচেয়ে কাছাকাছি, ৬৯০ কিলোমিটার দূরত্বে অবস্থান করছে ঘূর্ণিঝড়টি। বর্তমান গতিবিধি অনুযায়ী আগামীকাল বুধবার (২০ মে) সকাল ৬টায় মহাবিপদ সংকেত ঘোষণা করা হবে বলে জানিয়েছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মোহাম্মদ এনামুর রহমান।

আম্ফান ঘূর্ণিঝড় টপ নিউজ তাণ্ডব

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর