Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চট্টগ্রামে জনপ্রতিনিধি-সাংবাদিকসহ ১৩২ জনের করোনা শনাক্ত


২০ মে ২০২০ ০২:০০

চট্টগ্রাম ব্যুরো: নমুনা পরীক্ষায় চট্টগ্রাম বিভাগে আরও ১৫৪ জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। এদের মধ্যে চট্টগ্রাম জেলার ১৩২ জন। বাকিরা বিভিন্ন জেলার। চট্টগ্রামে আক্রান্তদের মধ্যে একজন জনপ্রতিনিধি, দু’জন সাংবাদিক ও সাত জন পুলিশ সদস্য।

মঙ্গলবার (১৯ মে) চট্টগ্রামের তিনটি ও কক্সবাজারের একটি ল্যাবে নমুনা পরীক্ষায় করোনার এই সংক্রমণ শনাক্ত হয়েছে।

জেলা সিভিল সার্জনের কার্যালয় থেকে জানানো হয়েছে, চট্টগ্রামের ফৌজদারহাটে বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেজ (বিআইটিআইডি) ল্যাবে ২৬২ জনের নমুনা পরীক্ষায় ৫৮ জনের সংক্রমণ শনাক্ত হয়েছে। এদের মধ্যে ৫৪ জন চট্টগ্রামের, ৪৪ জন নগরীর এবং বাকি ১০ জনের মধ্যে রাউজানের দুই জন, হাটহাজারীর একজন, বাঁশখালীর দুই জন, সীতাকুণ্ডের পাঁচ জন এবং ফটিকছড়ির একজন।

এছাড়া বিআইটিআইডি’তে শনাক্ত বাকি চার জনের মধ্যে নোয়াখালীর একজন এবং লক্ষ্মীপুরের তিন জন।

চট্টগ্রাম মেডিকেল কলেজের ল্যাবে ১৯৫ জনের নমুনা পরীক্ষায় ৭৫ জনের সংক্রমণ শনাক্ত হয়েছে। এদের মধ্যে ৭৪ জন চট্টগ্রামের, একজন কক্সবাজার জেলার। চট্টগ্রামে আক্রান্তদের মধ্যে ৭১ জন নগরীর, পটিয়া উপজেলার এক জন এবং সন্দ্বীপের দুই জন।

চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয়ের (সিভাসু) ল্যাবে গত ২৪ ঘণ্টায় ৭০টি নমুনা পরীক্ষায় ২০ জনের সংক্রমণ ধরা পড়েছে। এদের মধ্যে ১৭ জন রাঙামাটি জেলার, তিন জন চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলার।

এছাড়া কক্সবাজার মেডিকেল কলেজের ল্যাবে চট্টগ্রামের ৯ জনের নমুনা পরীক্ষায় একজনের মধ্যে সংক্রমণ শনাক্ত হয়েছে। তিনি সাতকানিয়া উপজেলার বাসিন্দা।

চট্টগ্রাম বিভাগীয় স্বাস্থ্য অধিদফতরের পরিচালক ডা. হাসান শাহরিয়ার কবির সারাবাংলাকে জানিয়েছেন, আক্রান্তদের মধ্যে একজন চট্টগ্রামের একটি উপজেলার চেয়ারম্যান।

আক্রান্ত দুই সাংবাদিকের একজন একটি বেসরকারি টেলিভিশনের ক্যামেরাপারসন, আরেকজন একটি জাতীয় দৈনিকের চট্টগ্রাম ব্যুরোতে কর্মরত। ওই দৈনিকের চট্টগ্রাম ব্যুরোর প্রধান সারাবাংলাকে জানিয়েছেন, তার সহকর্মীর তিন দিন আগে হালকা জ্বর ও গলাব্যাথা হয়। এরপর নমুনা পরীক্ষা করা হয়। তবে এখন জ্বর-গলাব্যাথা নেই। তিনি বাসায় আইসোলেশনে আছেন এবং মানসিকভাবে শক্ত আছেন।

বেসরকারি টেলিভিশনটির চট্টগ্রাম ব্যুরো প্রধান সারাবাংলাকে বলেন, ‘আমাদের ক্যামেরাপারসনের শরীরে কোনো লক্ষণ নেই। প্রথম একজন সহকর্মী আক্রান্ত হওয়ায় আমরা সবাই নমুনা পরীক্ষা করি। সেখানে তার এবং আমাদের সাধারণ শাখার একজন কর্মীর পজিটিভ রেজাল্ট এসেছে। দু’জনই সুস্থ আছেন এবং বাসায় আছেন।’

এ নিয়ে চট্টগ্রামে আট জন সাংবাদিক করোনায় আক্রান্ত হলেন।

এদিকে, চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় নগরীর বিভিন্ন থানা ও দামপাড়া পুলিশ লাইনের সাত কনস্টেবল করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন বলে জানিয়েছেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) উপকমিশনার (বিশেষ শাখা) আব্দুল ওয়ারিশ খান। এ নিয়ে সিএমপিতে এ পর্যন্ত ৭৪ জন পুলিশ সদস্য কোভিড-১৯ আক্রান্ত হলেন।

চট্টগ্রাম জেলায় এ পর্যন্ত ৯৭৭ জনের মধ্যে করোনাভাইরাসের অস্তিত্ব পাওয়া গেছে। এর মধ্যে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ১২০ জন। মারা গেছেন ৪১ জন।

করোনা শনাক্ত করোনাভাইরাস কোভিড-১৯ পুলিশ করোনায় আক্রান্ত সংক্রমণ শনাক্ত সাংবাদিক করোনায় আক্রান্ত


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর