Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পুরান ঢাকায় বকেয়ার জন্য ভাড়াটিয়াদের বাড়িওয়ালার মারধর


২০ মে ২০২০ ০৪:৪০

ঢাকা: বাড়ি ভাড়া না পেয়ে ভাড়াটিয়াদেরকে পিটিয়ে বাড়ি থেকে বের করে দিয়েছেন রাজধানীর পুরান ঢাকার এক বাড়িওয়ালা। এ ঘটনায় আহত হয়েছেন মো. হান্নান (৫০) ও তার দুই ছেলে আল আমিন (২৪) ও সাইদুল ইসলাম (২০) নামে তিন জন ভাড়াটিয়া।

মঙ্গলবার (১৯ মে) বিকেল তিনটার দিকে এ ঘটনা ঘটে। খবর পেয়ে পুলিশ বাড়ির মালিক রাজু আহমেদ (৪২) ও তার ভাতিজা মো. সোহান (২০) কে গ্রেফতার করেছে। সেই সঙ্গে পিটিয়ে বের করে দেওয়া ভাড়াটিয়াদেরকে বাড়ি থাকার ব্যবস্থা করেছে। এ ঘটনায় চকবাজার থানায় মামলা দায়ের করেছেন ভুক্তভোগী। মামলার নম্বর ৬।

বিজ্ঞাপন

হামলার শিকার ভাড়াটিয়া মো. হান্নান সারাবাংলাকে বলেন, আমি ভ্যানে করে পিঠা বিক্রি করি। সামান্য এ পিঠা বিক্রি করেই সংসার চালাই ও বাড়ি ভাড়া দেই। প্রায় পাঁচ বছর ধরে পুরান ঢাকার হোসাইনী দালানের ১৬ নাম্বার বাড়ির নিচ তলায় ১২ হাজার টাকা ভাড়ায় থাকি। কিন্তু করোনার কারণে গত তিনমাস ব্যবসার অবস্থা খুবই খারাপ। তাই গত তিন মাস ভাড়া দিতে পারিনি।

তিনি বলেন, মঙ্গলবার বিকেল তিনটার দিকে বাড়িওয়ালা রাজু আমাকে বাসার নিচে পেয়ে ভাড়া চাইলেন। তখন আমি বললাম, আর কিছু দিন পর দিবো। এ কথা বলায় তিনি আমার উপরে ক্ষিপ্ত হন। তখন আমি তাকে বলি আপনার কাছে তো আমার ৪০ হাজার টাকা এডভান্সড (অগ্রিম) দেওয়া আছে। আপাতত সেখান থেকে কেটে নেন। পরে আবার সেটা পূরণ করে দিবো। এ কথা বলার পর বাড়িওয়ালা আমাকে নানা গালমন্দ করতে করতে ধাক্কা দিতে থাকেন। প্রতিবাদ করায় এক পর্যায় আমাকে মারধর করতে থাকেন। পরে আমার ছেলেরা দৌড়ে আসলে আমার দুই ছেলেকেও তারা পেটাতে থাকেন। পরে আশপাশের লোকজনের সাহায্যে রক্ষা পাই। এরপর আশপাশের লোকজন পুলিশকে খবর দিলে পুলিশ এসে আমাদেরকে উদ্ধার করে ঢাকা মেডিকেলে ভর্তি করে।

বিজ্ঞাপন

তিনি আরও বলেন, এ ঘটনায় আমি এবং আমার ছেলে সাইদুলের শরীর বিভিন্ন জায়গায় জখম পেলেও আমার ছেলে আল আমিনের মাথায় তিন সেলাই দিয়েছে ডাক্তাররা। তার অবস্থা খুব খারাপ। তিনি এ ঘটনায় সর্বোচ্চ শাস্তির দাবি জানান।

এ বিষয়ে জানতে চাইলে চকবাজার জোনের সহকারী পুলিশ কমিশনার মো. ইলিয়াছ হোসাইন সারাবাংলাকে বলেন, ঘটনার খবর পাওয়ার সঙ্গে সঙ্গে ফোর্স নিয়ে আমি ঘটনাস্থল পরিদর্শন করেছি। গিয়ে দেখি বাড়িওয়ালা ভাড়ার জন্য ভাড়াটিয়াদেরকে পিটিয়ে বাড়ি থেকে বের করে দিয়েছে। সঙ্গে সঙ্গে আহতদের উদ্ধার করে ঢাকা মেডিকেলে পাঠাই এবং অভিযুক্ত বাড়িওয়ালা ও তার ভাতিজাকে গ্রেফতার করে থানায় নিয়ে আসি। এ ঘটনায় ভুক্তভোগী মামলা দায়ের করেছেন। কাল গ্রেফতারকৃত দু’জনকে আদালতে পাঠানো হবে।

তিনি দুঃখ প্রকাশ করে বলেন, মাননীয় প্রধানমন্ত্রী বার বার বাড়িওয়ালাদের প্রতি অনুরোধ করছেন করোনার কালে যাতে একটু বিনয়ী হন। ভাড়ার জন্য যাতে ভাড়াটিয়াদের সঙ্গে দুর্ব্যবহার না করা হয়। তবুও এমনটা করলেন।

পুরান ঢাকা

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর