Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মার্কিন কংগ্রেসের নির্বাচনি দৌড়ে বাংলাদেশি বংশোদ্ভূত নাবিলাহ


২০ মে ২০২০ ১২:১০

মার্কিন কংগ্রেস নির্বাচনের আর মাত্র তিন সপ্তাহ বাকি আছে। এর মধ্যেই ডেমোক্রেট দলের পক্ষ থেকে সকল অঙ্গরাজ্যে প্রার্থী চূড়ান্ত করার কাজ চলছে। জর্জিয়া অঙ্গরাজ্যের একটি আসন থেকে ডেমোক্রেটিক পার্টির হয়ে নির্বাচনি দৌড়ে অনেকদূর এগিয়ে গেছেন ৩০ বছর বয়সী বাংলাদেশি-আমেরিকান নাবিলাহ ইসলাম।

এদিকে, এক বিবৃতির মাধ্যমে শ্রমজীবীদের মধ্যে থেকে উঠে আসা নাবিলাহ ইসলামের প্রতি সমর্থন জানিয়েছেন ডেমোক্রেট দলের ক্যারিশমাটিক নেতা আলেকজান্দ্রিয়া ওকাশিও কর্টেজ (এওসি)।

বিজ্ঞাপন

এর আগে, ডেমোক্রেট দলের হাই প্রোফাইল প্রোগ্রেসিভ মুসলিম আমেরিকান আইনপ্রণেতা এলহান উমর এবং ভারতীয়-আমেরিকান কংগ্রেস সদস্য রো খান্নার সমর্থন পেয়েছিলেন নাবিলাহ।

পার্টির শীর্ষ নেতৃত্বের কাছ থেকে এমন সমর্থন পেয়ে নাবিলাহ ইসলাম অভিভূত। সামাজিক যোগাযোগের মাধ্যম টুইটারে এক প্রতিক্রিয়ায় তিনি জানান, তাদের ওই সমর্থন নির্বাচনি লড়াইকে আরও জমজমাট করবে।

অন্যদিকে, জর্জিয়া অঙ্গরাজ্যের যে আসন থেকে নাবিলাহ লড়তে চাচ্ছেন, আসনটি বর্তমানে রিপাবলিকানদের দখলে। সর্বশেষ নির্বাচনে সামান্য ব্যবধানে এই আসনটি ডেমোক্রেট দলের হাতছাড়া হয়। তবে, নাবিলাহ প্রাথমিকভাবে ডেমোক্রেট দল থেকে তার প্রার্থিতা নিশ্চিত করার ব্যাপারে কাজ করে যাচ্ছেন।

এক্ষেত্রে, নাবিলাহ ইসলাম সবার জন্য স্বাস্থ্যসেবা এবং প্রতি কর্মঘণ্টায় মজুরি ১৫ ডলার করা – এই দুইটি দাবি নিয়ে কাজ করছেন।

প্রসঙ্গত, জর্জিয়া স্টেট ইউনিভার্সিটির গ্রাজুয়েট নাবিলাহ ইসলাম দীর্ঘদিন ধরেই ডেমোক্রেট দলের রাজনীতির সঙ্গে সক্রিয়।

বিজ্ঞাপন

 

জর্জিয়া ডেমোক্রেটিক পার্টি নাবিলাহ ইসলাম মার্কিন কংগ্রেস নির্বাচন

বিজ্ঞাপন
সর্বশেষ

কোস্ট গার্ডের নতুন ডিজি জিয়াউল হক
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩২

সম্পর্কিত খবর