Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নোয়াখালীতে নতুন আক্রান্ত ৩৭, মোট ২২৭


২০ মে ২০২০ ১২:৫১

নোয়াখালী: গত ২৪ ঘণ্টায় নোয়াখালী জেলায় নতুন করে আরও ৩৭ জন করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন। এ নিয়ে জেলায় মোট ২২৭ জন এই ভাইরাসে আক্রান্ত হলেন। নতুন আক্রান্তদের মধ্যে রয়েছেন বেগমগঞ্জ উপজেলার ১৮ জন, সদর উপজেলার ১০ জন, চাটখিলের চার জন, সেনবাগের চার জন ও হাতিয়ায় একজন। আর গত ২৪ ঘণ্টায় জেলায় এই ভাইরাসে আক্রান্ত কেউ মারা যাননি।

বুধবার (২০ মে) সকাল ১১টার দিকে জেলা সিভিল সার্জন ডা. মো. মোমিনুর রহমান এ তথ্য জানান। তিনি বলেন, এখন পর্যন্ত এই জেলার মধ্যে সবচেয়ে বেশি করোনা আক্রান্ত শনাক্ত হয়েছেন বেগমগঞ্জ উপজেলায় ১২৩ জন।

বিজ্ঞাপন

জেলা সিভিল সার্জন কার্যালয়ের তথ্য অনুযায়ী, বেগমগঞ্জ উপজেলার ১২৩ জন ছাড়া জেলায় বাকি আক্রান্তদের মধ্যে রয়েছেন সদরে ২৬ জন, সোনাইমুড়ীতে ১৫ জন, হাতিয়ায় ছয় জন, চাটখিলে ২০ জন, কবিরহাটে ২০ জন, সেনবাগে সাত জন, কোম্পানীগঞ্জে পাঁচ জন ও সুবর্ণচরে পাঁচ জন।

সিভিল সার্জন জানান, বেগমগঞ্জে সাত জন, সদরে সাত জন, চাটখিলে পাঁচ জন, সোনাইমুড়িতে তিন জন, কবিরহাটে এক জন, হাতিয়ায় তিন জন ও কোম্পানীগঞ্জে একজনসহ মোট ২৭ জন আইসোলেশন থেকে করোনাকে জয় করে বাড়ি ফিরেছেন। বাকিদের মধ্যে ১৭৮ জন হোম আইসোলেশনে ও ১৮ জন জেলা কোভিড-১৯ ডেডিকেটেড হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।

অন্যদিকে, সোনাইমুড়ির দুই জন, বেগমগঞ্জের একজন ও সেনবাগের একজনসহ জেলায় মোট চার জন কোভিড-১৯ রোগী মারা গেছেন। তারা হলেন— সোনাইমুড়ীর ইতালী প্রবাসী মোরশেদ আলম (৪৫) ও পৌরসভার রামপুর পূর্বপাড়া এলাকার ফখরুল ইসলাম (৬০), সেনবাগের রাজমিস্ত্রি মো. আলী আক্কাস (৪৫) ও বেগমগঞ্জের মো. তারেক (২৯) নামের এক ভ্রাম্যমাণ ব্যবসায়ী।

বিজ্ঞাপন

বেগমগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. অসীম কুমার দাস বলেন, উপজেলায় ১৮ জনের নমুনা পরীক্ষার ফলাফলে করোনা পজিটিভ আসে। তাদেরকে আপাতত হোম আইসোলেশনে রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে। এছাড়া, তাদের বাড়ি লকডাউন ঘোষণা করে তাদের সংস্পর্শে আসা ব্যক্তিদের নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হবে।

সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মাহবুবুর রহমান বলেন, উপজেলায় ১০ জনের নমুনা পরীক্ষার ফলাফলে করোনা পজিটিভ এসেছে। তাদের হোম আইসোলেশনে রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে। এছাড়া তাদের বাড়ি লকডাউন ঘোষণা করে তাদের সংস্পর্শে আসা অন্যদের নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হবে।

করোনাভাইরাস কোভিড-১৯ নোয়াখালী

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর