Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ঘূর্ণিঝড় আম্পান মোকাবিলায় জনগণের পাশে থাকতে আ.লীগের নির্দেশ


২০ মে ২০২০ ১৭:০০

ঢাকা: ঘূর্ণিঝড় আম্পান মোকাবিলায় জনগণের পাশে থাকতে আওয়ামী লীগ সভাপতির নির্দেশে দলীয় নেতা-কর্মীদের সঙ্গে যোগাযোগ ও প্রয়োজনীয় দিক-নির্দেশনা প্রদান করেছেন দায়িত্বপ্রাপ্ত কেন্দ্রীয় নেতারা। প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে এ বিষয়ে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীদের সঙ্গে যোগাযোগ করে বিভিন্ন নির্দেশনা দেওয়া হয়েছে।

বুধবার (২০ মে) সকালে ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতি জননেত্রী শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে উপস্থিত থেকে আম্পান মোকাবিলায় সরকারের পাশাপাশি দলীয় নেতা-কর্মীদের প্রস্তুত থাকার জন্য দেশের বিভিন্ন জেলা নেতাদের টেলিফোনে প্রয়োজনীয় দিক-নির্দেশনা প্রদান করেন আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা।

বিজ্ঞাপন

এ সময় আম্পান মোকাবিলায় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীদের উপকূলের সাধারণ জনগণকে দ্রুত সময়ের মধ্যে আশ্রয় কেন্দ্রে নিয়ে যাওয়া এবং শারীরিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে আশ্রয় কেন্দ্রে মানুষের অবস্থান নিশ্চিতকরণে প্রশাসনেক সার্বিক সহায়তা প্রদান করার জন্য নির্দেশনা প্রদান করা হয়।

একইসঙ্গে দুর্যোগপূর্ণ এ আবহাওয়ায় উপকূলের মানুষের জন্য নিরাপদ আশ্রয়, খাদ্য সহায়তা ও চিকিৎসাসেবা প্রাপ্তি নিশ্চিত করতে সর্বাত্মক কর্মপ্রয়াস চালিয়ে যাওয়ার আহ্বান জানানো হয়।

এ সময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য বেগম মতিয়া চৌধুরী এমপি, অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুবউল-আলম হানিফ, আ.ফ.ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হক, এস এম কামাল হোসেন, অ্যাডভোকেট আফজাল হোসেন, ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী, উপ-দপ্তর সম্পাদক সায়েম খান প্রমুখ।

বিজ্ঞাপন

এ বিষয়ে দলের উপ দফতর সম্পাদক সায়েম খান সারাবাংলাকে বলেন, ‘এটি কোনো আনুষ্ঠানিক বৈঠক ছিল না, আমাদের কেন্দ্রীয় নেতারা উপকূলীয় এলাকার নেতাদের সঙ্গে যোগাযোগ করে আম্পান মোকাবিলায় নিজ নিজ অবস্থান থেকে জনগণের পাশে দাঁড়ানোর নির্দেশনা দেওয়া হয়েছে।’

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন সারাবাংলাকে বলেন,  ‘সব জেলায় খোঁজখবর নেওয়া হয়েছে। যোগাযোগ করা হয়েছে। সবাইকে সতর্ক থাকার নির্দেশনা দেওয়া হয়েছে। ঘূর্ণিঝড় পরবর্তী ক্ষয়ক্ষতির পরিস্থিতি দেখে সার্বিকভাবে খোঁজখবর নিয়ে দলীয়ভাবে ত্রাণ সহায়তার বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।’

আওয়ামী লীগ আম্পান ঘূর্ণিঝড় নেতাকর্মী

বিজ্ঞাপন
সর্বশেষ

কোস্ট গার্ডের নতুন ডিজি জিয়াউল হক
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩২

সম্পর্কিত খবর