Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চট্টগ্রামে করোনায় আক্রান্তের সংখ্যা হাজার ছাড়াল


২১ মে ২০২০ ০১:১২

স্পেশাল করেসপন্ডেন্ট
চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামে আরও ২৫৭ জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। এর মধ্যে ২২৫ জন চট্টগ্রাম মহানগরীর এবং ৩২ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

আক্রান্তদের মধ্যে মুক্তিযোদ্ধা, পুলিশ সদস্য, চিকিৎসক আছেন।

বুধবার (২০ মে) রাতে চট্টগ্রামের তিনটি ও কক্সবাজারের একটি ল্যাবে নমুনা পরীক্ষায় শনাক্ত করোনার সংক্রমণ নিয়ে এই তথ্য জানানো হয়েছে। এ নিয়ে চট্টগ্রামে আক্রান্তের সংখ্যা হাজার ছাড়িয়েছে।

জেলা সিভিল সার্জনের কার্যালয় থেকে জানানো হয়েছে, চট্টগ্রামের ফৌজদারহাটে বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেজ- বিআইটিআইডিতে ২৩৯ জনের নমুনা পরীক্ষায় ৪১ জনের সংক্রমণ শনাক্ত হয়েছে। এদের মধ্যে ৩২ জন চট্টগ্রাম নগরীর এবং বাকি ৯ জনের মধ্যে চন্দনাইশ উপজেলার ৬ জন, আনোয়ারার ২ জন এবং বোয়ালখালীর একজন আছে।

চট্টগ্রাম মেডিকেল কলেজের ল্যাবে গত ৪৮ ঘন্টায় ৩৭৩ জনের নমুনা পরীক্ষায় ১৮২ জনের সংক্রমণ শনাক্ত হয়েছে। এদের মধ্যে ১৭৪ জন চট্টগ্রাম নগরীর এবং ৮ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা। আটজনের মধ্যে লোহাগাড়া, হাটহাজারী, সাতকানিয়া, বোয়ালখালী, রাঙ্গুনিয়ার একজন করে এবং পটিয়া উপজেলার তিনজন আছেন।

চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ের (সিভাসু) ল্যাবে গত ২৪ ঘন্টায় ৯৬ টি নমুনা পরীক্ষায় ২৮ জনের সংক্রমণ ধরা পড়েছে। এদের মধ্যে ১৯ জন নগরীর। বাকি ৯ জনের মধ্যে ৫ জন রাঙ্গুনিয়ার, বোয়ালখালী ও পটিয়া উপজেলার ২ জন করে আছেন।

এছাড়া কক্সবাজার মেডিকেল কলেজের ল্যাবে চট্টগ্রামের ১৮ জনের নমুনা পরীক্ষায় ৬ জনের মধ্যে সংক্রমণ শনাক্ত হয়েছে। এদের মধ্যে পাঁচজন লোহাগাড়া এবং একজন সাতকানিয়া উপজেলার বাসিন্দা।

বিজ্ঞাপন

চট্টগ্রাম বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক ডা. হাসান শাহরিয়ার কবির সারাবাংলাকে জানিয়েছেন, আক্রান্তদের মধ্যে দুজন চিকিৎসক আছেন। ১৬ জন পুলিশ সদস্য আছেন।

সিএমপির অতিরিক্ত উপ-কমিশনার (গণমাধ্যম) মো. আবু বক্কর সিদ্দিক সারাবাংলাকে জানিয়েছেন, সিএমপির তিনজন পুলিশ কনস্টেবলের নমুনা পরীক্ষায় করোনা পজিটিভ এসেছে।

এছাড়া শিল্প পুলিশের ১৩ জন সদস্য আছেন।

নগরীর চকবাজার থানার সিরাজউদ্দৌলা সড়কের বাসিন্দা একজন মুক্তিযোদ্ধা ও তার স্ত্রী করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন। ওই মুক্তিযোদ্ধা বাংলাদেশ ব্যাংকের উর্দ্ধতন কর্মকর্তা ছিলেন।

চট্টগ্রাম জেলায় এ পর্যন্ত ১২৩৪ জনের মধ্যে করোনা ভাইরাসের অস্তিত্ব পাওয়া গেছে। এর মধ্যে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ১২৭ জন। মারা গেছেন ৪৫ জন।

সারাবাংলা/আরডি/জেএইচ

আক্রান্ত করোনা চট্টগ্রাম রোগী শনাক্ত

বিজ্ঞাপন
সর্বশেষ

ইনজুরিতে মৌসুম শেষ রদ্রির
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১০:২৮

সম্পর্কিত খবর