Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ময়মনসিংহে শুরু হচ্ছে জরুরি টেলিমেডিসিন সার্ভিস


২১ মে ২০২০ ০৩:৩২

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
ময়মনসিংহ: সরকারী-বেসরকারী হাসপাতাল ও ক্লিনিকগুলোতে চিকিৎসা সেবায় জনসাধারণের ভোগান্তি এড়াতে জরুরি স্বাস্থ্য সেবা নিয়ে টেলিমেডিসিন সার্ভিস শুরু করছে ময়মনসিংহ সিটি কর্পোরেশন।

করোনা মহামারিতে চিকিৎসাসেবাকে ময়মনসিংহ নগরবাসীর দোরগোড়ায় পৌঁছে দিতে সিটি মেয়র ইকরামুল হক টিটুর তত্ত্বাবধানে ‘মাই ডক্টর হোম হেলথ কেয়ার সার্ভিসেস’ নামে টেলিমেডিসিন কার্যক্রম শুরু করতে যাচ্ছেন।

নগরবাসির স্বাস্থ্য সুরক্ষা ও চিকিৎসা সেবা নিশ্চিতে বুধবার দুপুরে ময়মনসিংহ সিটি কর্পোরেশনে এ সেবা নিয়ে টেলিমেডিসিন সার্ভিস শুরু করছে।

এসময় সিটি কর্পোরেশন প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. এইচ কে দেবনাথ, স্বাচিপ সভাপতি ডা. মতিউর রহমান ভূইয়া, ডা. এ এইচ গোলন্দাজ তারা, প্রধান রাজস্ব কর্মকর্তা রাজিব সরকার, খাদ্য ও স্যানিটেশন কর্মকর্তা দীপক মজুমদারসহ অনকেই উপস্থিত ছিলেন।

করোনা সংকটকালে নগরীবাসীর চিকিৎসাসেবা নিশ্চিত করা এবং করোনা সংক্রমিতের ক্ষেত্রে জরুরী নির্দেশনা ও অন্যান্য সকল ধরনের রোগীদের ০১৮৯৩-৩৮২৫৬২ এই হটলাইন নম্বরে ভয়েস/ভিডিও কলের মাধ্যমে সঠিক চিকিৎসা সেবা দেয়া হবে। রোগীদের তথ্য সংরক্ষণ, নির্দিষ্ট সময় পরপর রোগীর ফলোআপ করা-ফিডব্যাক নেয়া এবং প্রয়োজনীয় ব্যবস্থাপত্র দেয়াসহ রের্ফাড রোগীর ক্ষেত্রে চিকিৎসা প্রতিষ্ঠানে এসএমএস দেখিয়ে চিকিৎসাসেবা নিতে পারবে।

এ সেবা নিতে হলে হটলাইন নম্বরে ফোন করে কন্ট্রোল রুমে দায়িত্বরত চিকিৎসকের সাথে যুক্ত হবেন। দায়িত্বরত ব্যক্তিকে নাম, ঠিকানা, ভোটার আইডি নম্বর এবং রোগের প্রাথমিক তথ্য দিলে একটি সিরিয়াল নাম্বার পাবেন এবং সিরিয়াল অনুসারে নির্দিষ্ট সময়ে হোয়াটসএ্যাপ/ভাইবার/স্কাইপি তে কন্ট্রোলরুমে থাকা কর্তব্যরত চিকিৎসক সংযুক্ত হবেন রোগীর সাথে।

ময়মনসিংহ সিটি কর্পোরেশনের ৩৩টি ওয়ার্ডে বসবাসরত সকল নাগরিক শনিবার থেকে বৃহস্পতিবার প্রতিদিন সকাল ৯ টা থেকে বিকেল ৫টা পর্যন্ত চলবে ‘মাই ডক্টর হোম হেলথ কেয়ার সার্ভিসেস’ এর সুবিধা পাবেন।

সারাবাংলা/কেএমএম/জেএইচ

করোনা চিকিৎসা টেলিমেডিসিন সার্ভিস ময়মনসিংহ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর