Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আম্পানে ব্যাপক ক্ষয়ক্ষতি মোংলায়, ত্রাণ বিতরণ প্রশাসনের


২২ মে ২০২০ ০০:৪৮

মোংলা: ঘূর্ণিঝড় আম্পানের ফলে ব্যাপকভাবে ক্ষতিগ্রস্থ হয়েছে মোংলা উপকূলবাসী। অনেক ঘর-বাড়ি ও আবাদি ফসল তলিয়ে গেছে। মোংলা উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ক্ষতিগ্রস্থদের খাদ্য সহায়তা দেয়া হয়েছে। বৃহস্পতিবার (২১ মে) দুপুরে ঘূর্ণিঝড় কবলিতদের মাঝে চাল বিতরণ করা হয়।

মোংলা উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: রাহাত মান্নান জানান, বৃহস্পতিবার দুপুর থেকে ত্রাণ বিতরণ শুরু হয়েছে । ক্ষতিগ্রস্থ ১৫’শ পরিবারের মাঝে তাৎক্ষণিকভাবে ১০ কেজি করে চাল বিতরণ করা হয়েছে । এই ঝড়ে ১২৫ ঘর বিদ্ধস্ত এবং ৫২৫ ঘর আংশিকভাবে ক্ষতিগ্রস্থ হয়েছে । মোংলায় কোন প্রাণহানির ঘটনা ঘটেনি এবং কেউ আহতও হয়নি । কানাইনগর এলাকায় একটি বেড়িবাঁধ কিছুটা ভেঙ্গে ভেতরে পানি প্রবেশ করেছে । এতে বহু মাছের ঘের পানিতে তলিয়ে ঘেছে । তবে সবমিলিয়ে ঘূর্ণিঝড়ে কী পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে তা খতিয়ে দেখা হচ্ছে। ২/১ দিনের মধ্যে পুরোপুরি জানা যাবে।

এসময় উপস্থিত ছিলেন মোংলা পোর্ট পৌরসভার মেয়র মো: জুলফিকার আলী, উপজেলা প্রকল্প কর্মকর্তা মো: নাহিদুজ্জামান, কাউন্সিলর তালুকদার আ: কাদের প্রমুখ । এদিকে আবহাওয়া অফিস ১০ নম্বার বিপদ সংকেত নামিয়ে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখাতে বলেছে ।

এছাড়া বুধবার (২০ মে) রাতে মোংলার ১০৬টি সাইক্লোন সেন্টারে আশ্রয় নেয়া ২৫ হাজারের বেশি লোককে খাবার বিতরণ করেছেন উপজেলা চেয়ারম্যান আবু তাহের হাওলাদার ।

বাগেরহাটের অতিরিক্ত জেলা প্রশাসক ( সার্বিক) মো. কামরুল ইসলাম জানান, বাগেরহাট জেলায় প্রায় ২ লাখ ৬৮ হাজার মানুষ আশ্রয়কেন্দ্রে যাওয়ার ফলে প্রাণহানির ঘটনা ঘটেনি । বাগেরহাট জেলার জন্য ২০০ মেট্রিক টন চাল, নগদ ৩ লাখ টাকা, শিশু খাদ্যের জন্য ২ লাখ টাকা , গবাদী পশুর খাবারের জন্য ২ লাখ টাকা ও ২ হাজার প্যাকেট শুকনা খাবার বরাদ্দ দেওয়া হয়েছে।

বাগেরহাটের পানি উন্নয়ন বোর্ডের ৩৫/১ পোল্ডারের শরণখোলা উপজেলার সাউথখালী ইউনিয়নের বগী এলাকার বেড়িবাঁধ ভেঙে কয়েকটি এলাকা প্লাবিত হয়েছে। বাগেরহাট জেলার সবকটি উপজেলায় প্রায় ১৮ ঘন্টা বিদ্যুৎ বিচ্ছিন্ন রয়েছে।

এছাড়া বৃহস্পতিবার মোংলার ২ হাজার করোনাদুর্গত ও ঘূর্ণিঝড় কবলিতদের মাঝে লুঙ্গি ও শাড়ি বিতরণ করেন মোংলা প্রেসক্লাবের সভাপতি ও মেসার্স নুরু অ্যান্ড সন্সের মালিক আলহাজ এইচ এম দুলাল।

ঘূর্ণিঝড়ে মংলায় ক্ষয়ক্ষতি মংলা মংলায় খাদ্য সহায়তা মংলায় ঘূর্ণিঝড় আম্পান


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর