Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সীমান্তে আবারও মিয়ানমারের সেনা


৪ মার্চ ২০১৮ ১৪:৫৯

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

বান্দরবান : বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার তমব্রু সীমান্তে কাঁটাতারের বেড়ার ওপাড়ে সৈন্য সংখ্যা বাড়িয়েছে মিয়ানমার।

স্থানীয় সূত্রে জানা গেছে, শুক্রবার উভয় দেশের সীমান্তরক্ষী বাহিনীর মধ্যে অনুষ্ঠিত পতাকা বৈঠকের পর মিয়ানমার সীমান্ত থেকে সেনাবাহিনীকে সরিয়ে নেয়। তবে, রোববার (৪ মার্চ) আবারো সেনা সদস্যদের পাহারা দিতে দেখা গেছে।

সূত্র আরো জানায়, গতকাল শনিবার নতুন করে ৩ পিকআপ ভ্যান সেনাযুক্ত করা হয়েছে। ভারী অস্ত্রশস্ত্র নিয়ে সীমান্তের তমব্রু পয়েন্টে সেনা-বিজিপি সদস্যদের টহল দিতে দেখা গেছে। ঘুমধুম তমব্রু সীমান্তের বিভিন্ন পয়েন্টে নতুন করে জনবল বাড়িয়েছে বর্ডার গার্ড বাংলাদেশ-বিজিবিও। এমন পরিস্থিতিতে উদ্বেগ উৎকণ্ঠায় দিন কাটাচ্ছে জিরো পয়েন্টে আশ্রয় নেয়া প্রায় ছয় হাজার রোহিঙ্গা।

এ বিষয়ে বিজিবির কক্সবাজারের ৩৪ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মঞ্জুরুল হাসান খাঁন জানান, বিজিবির পক্ষ হতে সীমান্ত পরিস্থিতি সার্বক্ষণিক পর্যবেক্ষণ করা হচ্ছে।

নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম ইউনিয়নের তমব্রু সীমান্তের কোনাক খালের ওপারে শূন্য রেখায় অবস্থান করছে প্রায় ৬ হাজার রোহিঙ্গা। আশ্রয় নেয়া রোহিঙ্গাদের ভয়ভীতি দেখাতে এবং মিয়ানমারের ফেরার পথ রুদ্ধ করতে গত বুধবার থেকে মিয়ানমার সীমান্ত সড়কের বিভিন্ন পয়েন্টে পিকআপ ভ্যান সেনা-বিজিপি ভারী অস্ত্রশস্ত্র নিয়ে অবস্থান করে। পিকআপ এবং মোটরসাইকেল করে অস্ত্রশস্ত্র নিয়ে টহলও দেয় মিয়ানমার সেনা সদস্যরা।

সারাবাংলা/টিএম/জেএএম

বিজ্ঞাপন
সর্বশেষ

কানপুরে প্রথম দিনে বৃষ্টির দাপট
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৩৫

সম্পর্কিত খবর