Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘বন্যা থেকে রক্ষায় করোনার মধ্যেও কাজ করছে পানিসম্পদ মন্ত্রণালয়’


২৩ মে ২০২০ ২১:৫৭

শরীয়তপুর: পানিসম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম বলেছেন, আসন্ন বর্ষা ও বন্যাকে সামনে রেখে নড়িয়াসহ সারা বাংলাদেশের মানুষকে ক্ষয়-ক্ষতির হাত থেকে রক্ষা করার জন্য করোনা ঝুঁকির মধ্যেও কাজ করে যাচ্ছে পানিসম্পদ মন্ত্রণালয়।

শনিবার (২৩ মে) দুপুরে পদ্মার ডানতীর রক্ষা বেড়িবাঁধ প্রকল্প কাজের অগ্রগতি পরিদর্শনে এসে তিনি এ কথা বলেন। পানি উন্নয়ন বোর্ড ও পানিসম্পদ মন্ত্রণালয়ের সার্বিক তত্ত্বাবধায়নে করোনা ঝুঁকির মধ্যেও স্বাস্থ্যবিধি মেনে দ্রুততার সাথে এগিয়ে চলছে শরীয়তপুরের নড়িয়ায় পদ্মার ডান তীর রক্ষা বাঁধ প্রকল্পের কাজ।

বিজ্ঞাপন

পানিসম্পদ উপমন্ত্রী বলেন, ‘আমরা বাংলাদেশের মানুষকে স্থায়ীভাবে বন্যা, জলোচ্ছ্বাস ও নদী ভাঙ্গনের হাত থেকে রক্ষা করতে কাজ করে যাচ্ছি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বে পানিসম্পদ মন্ত্রণালয়ের সক্ষমতা বেড়েছে আগে থেকে অনেক গুণ। বিগত ৪০-৫০ বছর আগের ঝুঁকিপূর্ণ বাঁধগুলোকে আমরা সুপারডাইকে পরিণত করেছি।’

এর আগে, মন্ত্রী নড়িয়া পৌরসভার মেয়র শহিদুল ইসলাম বাবুর পক্ষ থেকে কর্মহীন ৪ হাজার অসহায় দুঃস্থ পরিবারের মাঝে ঈদ সামগ্রী বিতরণ করেন। এসময় উপস্থিত ছিলেন- উপজেলা পরিষদের চেয়ারম্যান এ কে এম ইসমাইল হক, উপজেলা আওয়ামী লীগের সভাপতি হাচান আলী, পৌর মেয়র শহিদুল ইসলাম বাবুসহ স্থানীয় নেতারা।

পানিসম্পদ উপমন্ত্রী বন্যা

বিজ্ঞাপন
সর্বশেষ

দু’দিনে ভারতে ৯৯ টন ইলিশ রফতানি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৩৪

সম্পর্কিত খবর