Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মাওলানা ফারুকী হত্যার প্রতিবেদন দাখিল ১১ এপ্রিল


৪ মার্চ ২০১৮ ১৫:১৩

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: সুপ্রিম কোর্ট জামে মসজিদের খতিব ও বেসরকারি টেলিভিশন চ্যানেল আই-এর ইসলামী অনুষ্ঠানের উপস্থাপক মাওলানা নূরুল ইসলাম ফারুকী হত্যা মামলার তদন্ত প্রতিবেদন দাখিল আগামী ১১ এপ্রিল দিন ধার্য করেছেন আদালত।

মামলাটি তদন্ত  প্রতিবেদন দাখিলের জন্য রবিবার (০৪ মার্চ) দিন ধার্য ছিল। কিন্তু এ দিন মামলার তদন্ত কর্মকর্তা সিআইডির পুলিশ পরিদর্শক আরশেদ আলী মণ্ডল প্রতিবেদন দাখিল করতে পারেননি। এ জন্য ঢাকা মহানগর হাকিম মাজহারুল হক প্রতিবেদন দাখিলের জন্য নতুন তারিখ ঠিক করেছেন।

২০১৪ সালের ২৮ আগস্ট রাত ৯টার দিকে ১৭৪ পূর্ব রাজাবাজারের দোতলা বাসার মাওলানা নূরুল ইসলাম ফারুকীকে কুপিয়ে ও জবাই করে হত্যা করেছে দুর্বৃত্তরা।

রাত সাড়ে ৮টার দিকে হজ্বের ব্যাপারে কথা বলতে দুই যুবক মাওলানা ফারুকীর কাছে আসেন। বেশ কিছুক্ষণ কথা বলার পর তারা নিচে থাকা আরও তিনজনকে ওপরে আনার অনুমতি চান। কিছুক্ষণ পর ওই পাঁচজন গুলি ও চাপাতির ভয় দেখিয়ে তাকে ড্রয়িংরুমে রেখে পুরুষ ও নারীদের অন্য কক্ষে আটকে রাখেন।

এক পর্যায়ে তারা চলে গেলে বাসার লোকজন ডাইনিং টেবিলে হাত বাঁধা অবস্থায় ফারুকীর গলাকাটা লাশ দেখতে পান। ওই রাতেই তার হাত বাঁধাগলা কাটা লাশ উদ্ধার করে পুলিশ।

এ ঘটনায় তার ছেলে ফয়সাল ফারুকী বাদী হয়ে অজ্ঞাতনামা ৮ থেকে ১০ জনকে আসামি করে শেরেবাংলা নগর থানায় হত্যা মামলা দায়ের করেন।

নিহত মাওলানা ফারুকী সুপ্রিম কোর্ট জামে মসজিদের খতিব এবং চ্যানেল আইয়ের ধর্মীয় অনুষ্ঠান ‘কাফেলা’ ও ‘শান্তির পথে’, মাই টিভির লাইভ অনুষ্ঠান ‘সত্যের সন্ধানে’র উপস্থাপক ছিলেন। এ ছাড়া তিনি আহলে সুন্নাত ওয়াল জামায়াত বাংলাদেশের আন্তর্জাতিক সম্পাদক ছিলেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এআই/আইজেকে

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর