Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বরিশাল ও শরীয়তপুরে আগাম ঈদ উদযাপন


২৫ মে ২০২০ ০৪:২৮

বরিশাল ও শরিয়তপুরের বেশ কিছু জায়গায় সৌদি আরবের সঙ্গে মিল রেখে আগাম ঈদ উদযাপন হয়েছে। অনুষ্ঠিত হয়েছে ঈদের জামাত।

বরিশাল
সৌদি আরবের সঙ্গে মিল রেখে বরিশাল নগরীর কয়টি এলাকাসহ জেলার বেশ কিছু জায়গায় আগাম ঈদ-উল-ফিতর পালিত হয়েছে। বরিশাল নগরীর ২৩ নং ওয়ার্ডের তাজকাঠি, জিয়া সড়ক, টিয়াখালী, সিকদার বাড়িসহ সদর উপজেলার সাহেবের হাট এলাকায় রবিবার সকাল ৮ টা থেকে ১০ টা পর্যন্ত ঈদের জামাত অনুষ্ঠিত হয়।

বিজ্ঞাপন

করোনার কারণে স্বাস্থ্যবিধি মেনে ঈদের জামাত অনুষ্ঠিত হয় বলে জানায় নগরীর ২৩ নং ওয়ার্ডের তাজকাঠি এলাকার হাজি বাড়ি জামে মসজিদের সভাপতি আমীর হোসেন মিঠু। তিনি জানান, চট্টগ্রামের চন্দনাইশ শাহসুফি দরবার শরিফ, সাতকানিয়া
মির্জাখালী দরবার শরিফ এবং আহমাদিয়া জামাত অনুসারীরা দীর্ঘদিন ধরে আগাম ঈদ উদযাপন করে আসছেন।

জেলার বাবুগঞ্জ উপজেলার ৬টি ইউনিয়নের ২০ গ্রামের প্রায় ২ হাজার অনুসারীসহ হিজলা, মেহেন্দিগঞ্জ, মুলাদী, বাকেরগঞ্জের সুন্দরকাঠী, মহানগরিসহ সদর উপজেলার প্রায় ৫ হাজার অনুসারী প্রতি বছরের মত এবারও একদিন আগে ঈদ উদযাপন করেছে।

শরীয়তপুর
সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যের সঙ্গে মিল রেখে আজ ঈদুল ফিতর পালন করছেন সুরেশ্বর দরবার শরীফের ভক্ত-অনুসারীসহ ৩২ গ্রামের ৩০ হাজার মানুষ। শরীয়তপুরের নড়িয়া, ডামুড্যা, ভেদরগঞ্জ ও সখিপুর থানার ২০ গ্রামের ১০ হাজার মানুষ ঈদ উদযাপন করেছেন।

ঈদুল ফিতর উপলক্ষে নড়িয়া উপজেলার সুরেশ্বর দরবার শরীফে দুইটি ঈদের জামাত অনুষ্ঠিত হয়। একটি সকাল ৯ টায় ও অপরটি সকাল সাড়ে ৯ টায় অনুষ্ঠিত হয়েছে। এসময় সুরেশ্বর দরবার শরীফের ভক্ত-অনুসারীরা ঈদুল ফিতরের জামাতে অংশ নেয়। প্রথম জামাতে ইমামতি করেন সুরেশ্বর দরবার শরীফের গদিনশীন পীর শাহ সুফি হযরত বেলাল নূরী।

বিজ্ঞাপন

আগাম ঈদ উদযাপন ঈদ উল ফিতর

বিজ্ঞাপন
সর্বশেষ

ইনজুরিতে মৌসুম শেষ রদ্রির
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১০:২৮

সম্পর্কিত খবর