Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জঙ্গি সন্দেহে মতিঝিলে তিনজন ‌গ্রেফতার


৪ মার্চ ২০১৮ ১৭:১৫

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: রাজধানীর মতিঝিল থেকে জঙ্গি স‌ন্দে‌হে তিনজন‌কে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট। শ‌নিবার গভীর রা‌তে তা‌দের গ্রেফতারকে করা হয়।

গ্রেফতাররা হলেন—জাবেদ কায়ছার (৩১), মিয়া রুবেল (২৮) ও মামুন (২৭)। এ সময় তাদের কাছ থে‌কে মোবাইল, পাসপোর্ট, সিঙ্গাপুরী ডলার উদ্ধার করা হয়।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের সহকারী কমিশনার সুমন কান্তি চৌধুরী এ বিষয়ে সারাবাংলা‌কে বলেন, ‘মতিঝিলের পীরজঙ্গী মাজার এলাকা থেকে জঙ্গি সন্দেহে তাদের গ্রেফতার করা হয়। সিঙ্গাপুরে থাকাকালে ওই তিনজন‌কে সে দে‌শের পু‌লিশ গ্রেফতার করে এবং সিঙ্গাপুরে বিভিন্ন মেয়াদে সাজা ভোগ করে দেশে ফি‌রে আসে। গ্রেফতারদের বিরুদ্ধে মতিঝিল থানায় মামলা রুজু হয়েছে।’

কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট (সি‌টি) সূত্রে জানা যায়, গ্রেফতাররা নব্য জেএমবি-র আদর্শে বিশ্বাসী। সিঙ্গাপুরে থাকাকাকাল বাংলাদেশের নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠনের সঙ্গে তারা ফেসবুক ও অন্যান্য মাধ্যমে যোগাযোগ রক্ষা করত। দেশে আসার পরও তারা সরকারবিরোধী নিষিদ্ধ ঘোষিত সংগঠনগুলোকে শক্তিশালী  করার জন্য আর্থিক সহায়তা করে আসছিল। এবং সন্ত্রাসী কর্মকাণ্ড করে দেশে নাশকতা করার পরিকল্পনা করছিল।

সারাবাংলা/এসআর/আইজেকে

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর