Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

দেশে ২৪ ঘণ্টায় আরও ২১ জনের মৃত্যু, আক্রান্ত ১১৬৬


২৬ মে ২০২০ ১৪:৪৯

ঢাকা: নভেল করোনাভাইরাসে (কোভিড-১৯) সারাদেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে ২১ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৫২২। এছাড়া একই সময়ে নতুন করে আরও আক্রান্ত হয়েছেন ১ হাজার ১৬৬ জন। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩৬ হাজার ৭৫১ জন।

মঙ্গলবার (২৬ মে) দুপুর আড়াইটার দিকে স্বাস্থ্য অধিদফতরের কোভিড-১৯ সংক্রান্ত নিয়মিত বুলেটিনে সংস্থাটির অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এসব তথ্য তুলে ধরেন।

অধ্যাপক ডা. নাসিমা সুলতানা জানান, এ পর্যন্ত সর্বমোট নমুনা পরীক্ষা করা হয়েছে ২ লাখ ৫৮ হাজার ৪৪১টি। আর গত ২৪ ঘণ্টায় করোনা পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করা হয়েছিল ৫ হাজার ৪১টি। দেশের ৪৭টি ল্যাবে এসব নমুনা পরীক্ষা করে ১ হাজার ১৬৬ জনের শরীরে কোভিড-১৯ শনাক্ত হয়েছে। এ নিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩৬ হাজার ৭৫১ জন।

বুলেটিনে জানানো হয়, আক্রান্ত রোগীদের মধ্যে গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ২১ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে ১৪ জন পুরুষ সাতজন নারী। আর ২১ জনের মধ্যে হাসপাতালে ২০ জন আর বাসায় একজন মারা গেছেন। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৫২২ জনে।

স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক জানান, গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত আরও ২৪৫ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। এ নিয়ে মোট ৭ হাজার ৫৭৯ জন সুস্থ হলেন। এছাড়া গত ২৪ ঘণ্টায় নতুন করে ১৮২ জনকে আইসোলেশনে আনা হয়েছে। বর্তমানে আইসোলেশনে রয়েছেন ৪ হাজার ৭৭০ জন।

আক্রান্ত করোনা টপ নিউজ ব্রিফিং স্বাস্থ্য অধিদফতর


বিজ্ঞাপন
সর্বশেষ

কুষ্টিয়া থেকে সব রুটে বাস চলাচল বন্ধ
৬ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৮

সম্পর্কিত খবর