Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আড়াই হাজার তাঁত শ্রমিককে খাদ্যসহায়তা দিল তামাই ক্লাব


২৬ মে ২০২০ ১৮:৩১

ঢাকা: করোনাভাইরাসের কারণে কর্মহীন হয়ে পড়া তাঁত শিল্পীদের মধ্যে ঈদ উপহার ও খাদ্যসামগ্রী বিতরণ করে আসছে তামাই ক্লাব লিমিটেড। লকডাউনের পর এ পর্যন্ত সিরাজগঞ্জের বেলকুচি ও শাহাজাদপুরসহ বিভিন্ন তাঁত পল্লীর ২ হাজার ৫৫০ পরিবারের মধ্যে ঈদ উপহারসহ খাদ্যসহায়তা বিতরণ করেছে স্বেচ্ছাসেবী সংগঠনটি। তবে প্রকাশ্যে নয়, একেবারেই রাতে আধারে শ্রমিকদের বাসায় গিয়ে এসব খাদ্যসামগ্রী পৌঁছানোর কাজ করে তারা। এজন্য কোনো ছবিও তোলা হয়নি।

বিজ্ঞাপন

ক্লাবের সদস্যরা জানায়, করোনাভাইরাসের কারণে কর্মহীন হয়ে পড়ে তাঁত শ্রমিকরা। কাজ নেই, হাতে টাকা নেই। পরে ক্লাবের তরুণ-যুবারা শ্রমিকদের এমন দুর্দশা দেখে নিজেদের উপার্জিত অর্থ দিয়ে তহবিল সংগ্রহ করতে থাকে। পরে এলাকার বিত্তবানরাও এগিয়ে আসেন তাদের এই প্ল্যাটফর্মে। রাতের অন্ধকারে ওই যুবকরা অসহায় কর্মহীন শ্রমিকের বাসায় খাদ্যসামগ্রী পৌঁছে দিতে থাকে।

তামাই ক্লাবের সদস্যরা জানান, মানুষ মানুষের জন্য- এই প্রতিপাদ্যকে ধারণ করে সামাজিক দায়িত্ব পালন করে আসছে তামাই ক্লাব। তাঁতপল্লীতে অনেক শ্রমিক আছে যাদের কাজ থাকলে সংসার চলে, কাজ নাই তো সংসারের চুলো জ্বলে না। প্রধানমন্ত্রীর ঘোষণা অনুযায়ী আমরা কয়েকজন মিলে যতটুক পারছি সহযোগিতা করে যাচ্ছি। তাদের সদস্য বাদেও অনেক বিত্তবানরা আমাদের মাধ্যমে সহযোগিতার হাত বাড়িয়েছেন। সংগঠনটির আহ্বায়কের দায়িত্বে রয়েছে ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলামের সহকারী একান্ত সচিব রিসাদ মোর্শেদ।

তিনি জানান, এই ঈদে ১ হাজার ২০০ পরিবারে কাছে তারা ঈদ উপহার পৌঁছে দিয়েছেন। এর আগে প্রথম ধাপে ৬০০ পরিবার ও দ্বিতীয় ধাপে ৭৫০ পরিবারের মাঝে খাদ্যসহায়তা দিয়েছেন তারা। এ ছাড়া তিনি নিজ উদ্যোগে বেলকুচি থানার ভাঙ্গাবাড়ী ইউনিয়নের আওয়ামী লীগের কর্মীদের মাঝে ৩০০ প্যাকেট খাবার ও নগদ টাকা তুলে দিয়েছেন।

করোনা তাঁত ভাইরাস

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

বাড়তে পারে তাপমাত্রা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৩৪

সম্পর্কিত খবর