Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ক্যামেরুনে আইএস-সেনাবাহিনী সংঘর্ষ, ৭ জনের মৃত্যু


২৭ মে ২০২০ ১৫:০৭

ক্যামেরুনের উত্তরাঞ্চলে সেনা চৌকিতে মঙ্গলবার (২৬ মে) আন্তর্জাতিক জঙ্গি নেটওয়ার্ক ইসলামিক স্টেটের (আইএস) হামলায় দুই সৈন্য মারা যায়। জবাবে সেনাবাহিনীর পাল্টা হামলায় পাঁচ আইএস জঙ্গির মৃত্যু হয়েছে। এছাড়াও মাইন বিস্ফোরণে আরও সাত সৈন্য আহত হয়েছে। খবর এএফপি।

এদিকে সেনাবাহিনীর এক কর্ণেল জানান, সৈন্যদের একটি গাড়ি লক্ষ্য করে বিস্ফোরণ ঘটায় জঙ্গিরা। ক্যামেরুনের উত্তরাঞ্চলে নাইজেরিয়া সীমান্তবর্তী এলাকা সৌরামে রাতে এই হামলা চালানো হয়। জঙ্গিরা নাইজেরিয়া থেকে ক্যামেরুনে ঢুকে হামলা চালায়।

তিনি আরও জানান, রাতভর হামলায় ক্যামেরুন সেনাবাহিনীর দুই সৈন্যর মৃত্যু হয়েছে। পরে সামরিক বাহিনীর পাল্টা হামলায় পাঁচ জঙ্গির মৃত্যু হয়েছে।

অন্যদিকে, আইএসের মুখপাত্র সাইট ইন্টেলিজেন্স গ্রুপ জানিয়েছে, ইসলামিক স্টেট ওয়েস্ট আফ্রিকা প্রোভিন্স (আইএসডব্লিউএপি) এ হামলা চালিয়েছে। আইএসডব্লিউএপি হলো নাইজেরিয়ার কুখ্যাত বোকো হারামের একটি উপ দল।

নাম প্রকাশ না করার শর্তে এক সেনা কর্মকর্তা বার্তাসংস্থা এএফপি’কে জানিয়েছেন, জিহাদিদের হামলায় সামরিক বাহিনীর একটি গাড়ি বিধ্বস্ত হয়।তিনি আরও জানান, ওই হামলায় বেসামরিক কোনো নাগরিক হতাহত হয়নি।

ইসলামিক স্টেট (আইএস) ক্যামেরুন সাইট ইন্টেলিজেন্স


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর