Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘আমি ইমপ্রুভ করছি’— সারাবাংলাকে ডা. জাফরুল্লাহ


২৭ মে ২০২০ ১৮:২৬

ঢাকা: কোভিড-১৯ করোনাভাইরাস শনাক্তকরণ কিট ‘জিআর কোভিড-১৯ ডট ব্লট’-এর অনুমোদনের জন্য সংশ্লিষ্টদের পেছনে দৌড়াতে দৌড়াতে নিজেই করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী। ৭৯ বছর বয়সী ডা. জাফরুল্লাহ চৌধুরীকে নিয়ে তার স্বজন, সহকর্মী, সহযোদ্ধা, শুভাকাঙ্ক্ষি, দেশবাসী— সবাই দুশ্চিন্তায় আছেন। তবে নিজেকে নিয়ে মোটেই বিচলিত নন ডা. জাফরুল্লাহ চৌধুরী।

কোভিড-১৯ আক্রান্ত হলে দৃঢ় মনোবল নিয়ে ধানমন্ডির গণস্বাস্থ্য নগর হাসপাতালে আইসোলেশনে আছেন ডা. জাফরুল্লাহ। শারীরিক দূরত্ব বজায় রেখে, স্বাস্থ্যবিধি মেনে নিকটজনেরা তার সঙ্গে দেখা করছেন। মঙ্গলবার (২৭ মে) বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার পক্ষ থেকে একটি প্রতিনিধি দলও তার সঙ্গে দেখা করেছেন।

আরও পড়ুন- গণস্বাস্থ্যের কিটে ডা. জাফরুল্লাহর করোনা পজিটিভ

এরই মধ্যে মঙ্গলবার (২৬ মে) ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে গিয়ে প্লাজমা থেরাপি নিয়ে এসেছেন ডা. জাফরুল্লাহ চৌধুরী। পিসিআর ল্যাবে কোভিড-১৯ পরীক্ষার জন্য বুধবার (২৭ মে) তার ন্যাজাল সোয়াব ও থ্রট সোয়াবও সংগ্রহ করা হয়েছে।

বুধবার বিকেলে আইসোলেশনে থাকা ডা. জাফরুল্লাহ চৌধুরীর সঙ্গে মোবাইল ফোনে কথা হয় সারাবাংলার সঙ্গে। সেই কথাপোকথন সংক্ষিপ্ত আকারে তুলে ধরা হলো।

সারাবাংলা: কেমন আছেন?
ডা. জাফরুল্লাহ চৌধুরী: আমি ভালো আছি।

সারাবাংলা: সবসময় আপনাকে ফোন দিয়ে খোঁজ-খবর নেওয়া বোধহয় ঠিক হবে না। অন্য কেউ কি আছেন, যাকে ফোন দিলে আপনার খবরটা পাওয়া যাবে?
ডা. জাফরুল্লাহ চৌধুরী: আমি তো সুস্থ আছি। আমাকেই ফোন দিও। আমার সঙ্গে কথা বল। অন্য কাউকে ফোন দিতে হবে না। আমি তো ইমপ্রুভ করছি।

সারাবাংলা: প্লাজমা থেরাপি নিয়েছেন?
ডা. জাফরুল্লাহ চৌধুরী: হ্যাঁ, গতকাল ঢাকা মেডিকেলে গিয়ে প্লাজমা থেরাপি নিয়ে আসছি। এখন আমি সুস্থ বোধ করছি।

সারাবাংলা: পিসিআর টেস্ট করিয়েছেন?
ডা. জাফরুল্লাহ চৌধুরী: ওরা আজ এসে স্যাম্পল নিয়ে গেছে। কাল-পরশু হয়তো রিপোর্ট দেবে।

সারাবাংলা: ভালো থাকবেন, স্যার।
ডা. জাফরুল্লাহ চৌধুরী: হ্যাঁ, তোমরাও ভালো থাকো। আমার জন্য দোয়া কোরো। দেশবাসীকে আমার জন্য দোয়া করতে বোলো।

হাসপাতাল সূত্রে জানা গেছে, নিজে করোনাভাইরাসে আক্রান্ত হলেও গণস্বাস্থ্য কেন্দ্র উদ্ভাবিত ‘জিআর কোভিড-১৯ ডট ব্লট’-এর রেজিস্ট্রেশন সংক্রান্ত খোঁজ-খবর রাখছেন ডা. জাফরুল্লাহ চৌধুরী। বাংলাদেশে বৃহৎ জনগোষ্ঠীর কোভিড-১৯ শনাক্ত করণে স্বল্প মূল্যে দ্রুত পদ্ধতির প্রয়োগ দেখতে চান তিনি। সে কারণেই কোভিড-১৯ আক্রান্ত হয়েও মনের দিক থেকে চাঙ্গা থাকার চেষ্টা করছেন ডা. জাফরুল্লাহ চৌধুরী।

আরও পড়ুন-

ডা. জাফরুল্লাহ’র রোগমুক্তি কামনা করেছেন ফখরুল

ডা. জাফরুল্লাহ’র রোগমুক্তি কামনা করেছে ঐক্যফ্রন্ট

কিট অন্য দেশ নিয়ে যাবে, বাংলাদেশ পাবে না: ডা. জাফরুল্লাহ

করোনায় আক্রান্ত টপ নিউজ ডা. জাফরুল্লাহ চৌধুরী প্লাজমা থেরাপি


বিজ্ঞাপন
সর্বশেষ

নড়াইলে মাশরাফিসহ ৯০ জনের নামে মামলা
১১ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৪০

সরকারের প্রথম একনেক ১৮ সেপ্টেম্বর
১১ সেপ্টেম্বর ২০২৪ ১৪:১৩

সম্পর্কিত খবর