Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পরিবেশ দূষণ: চট্টগ্রামে ইউপি চেয়ারম্যানের বিচার শুরু


৪ মার্চ ২০১৮ ১৯:১০

স্পেশাল করেসপন্ডেন্ট, চট্টগ্রাম ব্যুরো

চট্টগ্রাম : পোলট্রি ফার্ম স্থাপন করে পরিবেশ দূষণের অভিযোগে বাঁশখালীর এক ইউপি চেয়ারম্যান ও তার ছেলের বিরুদ্ধে দায়ের হওয়া একটি মামলার বিচার শুরু হয়েছে। আদালত আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করে ৮ এপ্রিল থেকে সাক্ষ্যগ্রহণের আদেশ দিয়েছেন।

রোববার (০৪ মার্চ) চট্টগ্রামের পরিবেশ আদালতের বিচারক যুগ্ম জেলা জজ কামরুন নাহার রুমী এই আদেশ দেন।

অভিযোগ গঠনের শুনানির সময় দুই আসামি বাঁশখালীর পুকুরিয়া ইউনিয়নের চেয়ারম্যান মো.আসহাব উদ্দিনের (৬৩) সঙ্গে তার ছেলে জয়নাল আবেদিনও (৩৫) আদালতে হাজির ছিলেন। অভিযোগ পড়ে শোনানোর পর তারা নিজেদের নির্দোষ দাবি করেন বলে সারাবাংলাকে জানিয়েছেন বাদীর আইনজীবী মোকাররম হোসেন।

গত বছরের ২০ নভেম্বর বাঁশখালীর চন্দ্রপুর গ্রামের বাসিন্দা আবুল কাশেম বাদি হয়ে আদালতে মামলাটি দায়ের করেন। আদালত দুই আসামির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন।

আইনজীবী মোকাররম জানান, আসামিরা হাইকোর্ট থেকে বর্তমানে জামিনে আছেন।

পরিবেশ সংরক্ষণ আইনের ৪ (২), ৫, ৬, ৯ ও ১২ ধারায় দায়ের হওয়া মামলার আরজিতে বলা হয়, আসামিরা ক্ষমতার অপব্যবহার করে ভূমিহীনদের নামে বরাদ্দ ১০-১২ একর জমি লিজ নিয়ে পাহাড় কেটে ঝিনুক পোল্ট্রি ফার্ম নামে একটি খামার গড়ে তুলেন। ওই খামারের বর্জ্য নিষ্কাশনের কোন ব্যবস্থা নেই। দূষিত বর্জ্য নিষ্কাশনের মাধ্যমে বিস্তির্ণ এলাকার পরিবেশ দূষিত হয়ে উঠেছে।

সারাবাংলা/আরডি/জেএফ

বিজ্ঞাপন
সর্বশেষ

২৪ বলে ০ রানে জাকিরের লজ্জার রেকর্ড
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৫:১৮

সম্পর্কিত খবর