Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ইউনাইটেড হাসপাতালের এক্সটিংগুইশার ছিল মেয়াদ উত্তীর্ণ


২৮ মে ২০২০ ১৬:৪৩

ঢাকা: রাজধানীর গুলশানে ইউনাইটেড হাসপাতালে আগুনের ঘটনায় তদন্ত শুরু করেছে ফায়ার সার্ভিস গঠিত তদন্ত কমিটি। তদন্তের শুরুতেই হাসপাতালে রাখা আগুন নেভানোর এক্সটিংগুইশারের মেয়াদ উত্তীর্ণ পেয়েছে কমিটি।

বৃহস্পতিবার (২৮ মে) সকাল ১০টার দিকে কমিটির সদস্যরা সরেজমিন পরিদর্শন করে। তদন্ত কমিটির প্রধানের দায়িত্বে রয়েছেন ফায়ার সার্ভিসের ঢাকা বিভাগের উপ-পরিচালক দেবাশীষ বর্ধন।

তিনি বলেন, কমিটি কাজ শুরু করেছে। প্রথম দিনে অনেক কিছু পাওয়া গেছে। সব কিছু তদন্ত রিপোর্টে উল্লেখ করা হবে।

কমিটির একজন সদস্য নাম প্রকাশ না করার শর্তে বলেন, ‘ফায়ার সার্ভিস আসতে দেরি হয়, সেজন্য নিজস্ব ফায়ার ফাইটিং ব্যবস্থা থাকে যেন নিজেরাই আগুন নেভাতে পারে। নতুন করে করোনা ইউনিট করলেও আগুন নেভানোর কোনো ব্যবস্থা ছিল না। হাসপাতালে রাখা যেসব এক্সটিংগুইশার ছিল সেগুলোও মেয়াদ উত্তীর্ণ ছিল। যার কারণে আগুন ভয়াবহ আকারে ছড়িয়ে পরে।’

এর আগে বুধবার (২৭ মে) রাত ৯টা ২০ মিনিটের দিকে ইউনাইটেড হাসপাতালে আগুনের ঘটনা ঘটে। আগুনে করোনা চিকিৎসা কেন্দ্রে থাকা পাঁচজনের মৃত্যু হয়।

এর আগে রাতে ফায়ার সার্ভিসের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল সাজ্জাদ হোসাইন বলেন, ‘হাসপাতালের মেইন ভবন সংলগ্ন আগুনটি লেগেছিল। সেটিতে অগ্নিনির্বাপনের কোনো ব্যবস্থা ছিল না।’

এদিকে ইউনাইটেড হাসপাতালে আগুন লাগার ঘটনায় কোনো নাশকতা ছিল কি না তা খতিয়ে দেখতে ক্রিমিনাল ইনভেস্টিগেশন ডিপার্টমেন্ট (সিআইডি) এর একটি দল বৃহস্পতিবার দুপুর থেকে কাজ করছে। সিআইডির দলটি ঘটনাস্থলে গিয়ে নানা ধরনের তথ্য সংগ্রহ করছে।

করোনা টপ নিউজ ফায়ার হাসপাতাল


বিজ্ঞাপন
সর্বশেষ

সালমান শাহ্‌ স্মরণে মিলাদ মাহফিল
৬ সেপ্টেম্বর ২০২৪ ২০:০৩

নাফ নদীর মোহনায় ২ শিশুর মরদেহ উদ্ধার
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৯:৪৯

সম্পর্কিত খবর