Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জাফর ইকবালকে হত্যার চেষ্টা, শিক্ষকদের নিন্দা


৪ মার্চ ২০১৮ ১৯:১৯

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: ড. জাফর ইকবালের ওপর হামলার ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছে ৪৪টি পাবলিক বিশ্ববিদ্যালয়ের উপাচার্যদের সংগঠন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় পরিষদ।

রোববার (৪ মার্চ) জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর ও বাংলাদেশ বিশ্ববিদ্যালয় পরিষদের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. হারুন-অর-রশিদ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে হামলাকারীদের অনতিবিলম্বে আইনের আওতায় আনার জন্য সরকারের প্রতি জোর দাবি জানানো হয়।

অন্যদিকে লেখক, শিক্ষাবিদ এবং শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবালের ওপর হামলার ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছে বাংলাদেশ বেসরকারি বিশ্ববিদ্যালয় সমিতি।

সমিতির সভাপতি শেখ কবির হোসেন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বলা হয়, সরকারের প্রতি অনুরোধ থাকবে এই ঘটনার সুষ্ঠু তদন্তের মাধ্যমে প্রকৃত অপরাধীদের যেন শাস্তির আওতায় আনা হয়।

সেখানে আরও বলা হয়, বাংলাদেশ বেসরকারি বিশ্ববিদ্যালয় সমিতি এটাও আশা রাখে যে মুক্তমত চর্চা যারা করে আসছেন তাদের নিরাপত্তা ব্যবস্থাও যেন জোরদার করা হয়। ড. জাফর ইকবালের ওপর হামলা পর পরই প্রধানমন্ত্রী দ্রুত পদক্ষেপ নিয়েছেন, এজন্য আমরা তাকে সাধুবাদ জানাই।

সব ধরনের ভালো উদ্যোগে বাংলাদেশ বেসরকারি বিশ্ববিদ্যালয় সমিতি সব সময় সরকারের পাশে থাকবে বলেও জানানো হয় সমিতির পক্ষ থেকে।

সারাবাংলা/জেএ/আইজেকে/এটি

বিজ্ঞাপন
সর্বশেষ

২৪ বলে ০ রানে জাকিরের লজ্জার রেকর্ড
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৫:১৮

সম্পর্কিত খবর