Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

১ জুন থেকে বাস ও ৩১ মে থেকে চলবে লঞ্চ, দিতে হবে বাড়তি ভাড়া


২৯ মে ২০২০ ১৭:৪৮

ঢাকা: নতুনভাবে নির্ধারণ করা ভাড়ায় আগামী ১ জুন থেকে বাস চলাচল শুরু হবে। সংশ্লিষ্ট কমিটি আগামীকাল শনিবার (৩০ মে) এক বৈঠকের মাধ্যমে নতুন এই ভাড়া নির্ধারণ করবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সচিব।

এদিকে, নতুন ভাড়ায় আগামী ৩১ মে থেকেই চলবে লঞ্চ। বিআইডব্লিউটিএ চেয়ারম্যান জানিয়েছেন, লঞ্চের ভাড়া নির্ধারণেও আলাদা বৈঠক হবে।

শুক্রবার (২৯ মে) বিকেলে বনানী বিআরটিএ কার্যালয়ে পরিবহন মালিকদের সঙ্গে বৈঠক করেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সচিব নজরুল ইসলাম। অন্যদিকে, মতিঝিলে নৌরুটে যানচলাচল নিয়ে নৌযান মালিকদের সঙ্গে বৈঠক চলছে বিআইডব্লিউটিএ ও নৌপরিবহন মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাদের।

বনানীতে সচিব নজরুল ইসলাম বলেন, বাস চলাচল শুরু হলেও মাঝপথে যাত্রী উঠানো যাবে না। কারণ যেখান সেখান থেকে যাত্রী উঠানো হলে স্বাস্থ্যবিধি মানা যাবে না। মালিক-শ্রমিক দুই পক্ষই এ বিষয়ে একমত হয়েছেন। এছাড়া সব বাসে হ্যান্ড স্যানিটাইজার থাকবে। স্বাস্থ্যবিধি মেনে ১ জুন থেকে গাড়ি চালানোর বিষয়ে মালিকরা একমত হয়েছেন।

সচিব বলেন, বাসে দূরত্ব বজায় রাখতে আসন সংখ্যার অর্ধেক যাত্রী তোলা হবে। অর্থাৎ ৫০ সিটের বাসে যাত্রী তোলা যাবে ২৫ জন। এজন্য অবশ্য নতুন করে ভাড়া নির্ধারণ করতে হবে। আগামীকাল ভাড়া নির্ধারণ কমিটি বৈঠক করে ভাড়া ঠিক করবে।

বৈঠকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যোগ দেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বৈঠকে বলেন, পরিবহন শ্রমিকদের জীবন ও জীবিকার কথা চিন্তা করে প্রধানমন্ত্রী সাহসী সিদ্ধান্ত নিয়েছেন। এখন স্বাস্থ্যবিধিসহ সরকারি নিয়ম মেনে যানবাহন পরিচালনার দায়িত্ব মালিক-শ্রমিকদের।

বিজ্ঞাপন

গণপরিবহন টপ নিউজ বাড়তি ভাড়া বাস চলাচল লঞ্চ চলাচল

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর